শীর্ষ শিরোনাম
Home » মসজিদ-মাদরাসার খবর » এদারার জরুরী বৈঠক, মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে নাম সম্পর্কে কিছুই জানেননা ৩ আলেম

এদারার জরুরী বৈঠক, মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে নাম সম্পর্কে কিছুই জানেননা ৩ আলেম

3alim-sylhetreportসিলেট রিপোর্ট: কওমী মাদরাসার শিক্ষা ব্যবস্থার স্বীকৃতি বাস্তবায়নের লক্ষে ৯ সদস্যের একটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন প্রকাশ করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েব সাইটে। ৯ সদস্যের এই কমিটির আহ্বায়ক জামিয়া ইকরার পরিচালক ও শাইখুল হাদিস মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। কার্যত তিনিই কমিটির নেতৃত্বে আছেন। কমিটিতে আর্ন্তভুক্ত বাকিরা হলেন,  ২. মাওলানা সুলতান যওক নদভী, পরিকালক দারুল মাআরিফ, চট্টগ্রাম।
৩. মাওলানা আবদুল হালিম বোখারী, মুহতামিম পটিয়া মাদরাসা, চট্টগ্রাম।
৪. মাওলনা আনোয়ার শাহ, মুহতামিম জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জ।
৫. মাওলানা আবদুল বাসেত বরকতপুরী, সিলেট
৬. মাওলানা আবদুল কুদ্দুস, মুহতামিম ফরিদাবাদ মাদরাসা।
৭. মুফতি এনামুল হক, সিনিয়র মুহাদ্দিস, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টার।
৮. মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মুহতামিম জামিয়া মাদানিয়া খুলনা।
এদিকে, কমিটিতে নিজের নাম অর্ন্তভুক্তি সম্পর্কে অনেক আলেমই ”জানেন না” বলে মন্তব্য করেছেন। সিলেটের মাওলানা আব্দুল বাসিত বরকতপুরীর নাম স্পর্কে আজাদ দ্বানী এদারার একজন র্শীষ কমৃকর্তা সিলেট রিপোর্টকে জানান, মাওলানা আব্দুল বাসিত বরকতপুরী র্দীঘ দিন যাবত অসুস্থ,তিনি এব্যাপারে কিছুই জানেনা। তবে র্দীঘ দিন আগে এদারার পক্ষ থেকে তিনি প্রতিনিধি হিসেবে স্বীকৃতির পক্ষে কাজ করেছেন,মন্ত্রনালয়ে প্রঞ্জাপনে নামের ব্যাপারেিতিনি কিছুই জানেন না ।’ তবে এব্যাপারে আগামী কাল শনিবার্এদারার জরুরী বৈঠক ডাকা হয়েছে বলে মাওলানা শায়খ আব্দুল বছির সিলেট রিপোর্টকে জানিয়েছেন।
এদিকে, শিক্ষামন্ত্রণালয় কর্তৃক মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ এর নেতেত্বে গঠিত ‘কওমী শিক্ষা কর্তৃপক্ষ’র অন্রতম সদস্য
মাওলানা আনওয়ার শাহ ও  মাওলানা আবদুল কুদ্দুস নিজেদের নামের ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছেন।
বৃহস্পতিবার চট্টগ্রামে দারুল উলূম হাটাহাজারী মাদ্রাসা মহাপরিচালকের কার্যালয়ে  জরুরি বৈঠকে তিনি যোগদান করে উপস্থিত উলামায়ে কেরামের উদ্দেশ্যে একথা বলেন।

ফরিদ উদ্দীন মাসউদের নেতৃত্বাধীন কমিটিতে আপনি  আছেন, এই বিষয়ে কী ভাবছেন? এমন প্রশ্নের জবাবে আনোয়ার শাহ বলেন,  এ সম্পর্কে এখন পর্যন্ত কোনো কাগজপত্র  আমার কাছে আসেনি। তবে আমার ভাবনা এটাই,  সরকার আমাদের কারিকুলামে কোনো প্রকারের হস্তক্ষেপ না করে। আমরা আগের মতোই স্বাধীনভাবে আমাদের কাজ  করে যাবো। ‘

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now