শীর্ষ শিরোনাম
Home » প্রবাস » নিউইয়র্ক ওজনপার্কে বায়তুন নূর মসজিদ উদ্বোধন রোববার

নিউইয়র্ক ওজনপার্কে বায়তুন নূর মসজিদ উদ্বোধন রোববার

index
রশীদ আহমদঃ   নিউইয়র্কের ওজনপার্ক একটি জনবহুল বাংলাদেশী অধ্যুষিত এলাকা।লিবার্টী এলাকায় দিন দিন মুসলিম ঘনবসতি বৃদ্ধি পাওয়ায় কতিপয় ইসলাম প্রিয় তরুণ দীর্ঘদিন ধরে  স্বপ্ন দেখছিলেন একটি মসজিদ প্রতিষ্ঠার।গেল আগস্ট মাসের গোড়ার দিকে স্থানীয় একঝাক  তরুণ উদ্দ্যোগ গ্রহণ করলেন  আল্লাহর ঘর প্রতিষ্ঠার স্বপ্ন।একে ওপরের সাথে আলাপচারিতায় বেড়ে যায় উদ্দোক্তাদের সংখ্যা সাথে বৃদ্ধি পায় মনোবল।স্হান বাছাইয়ের পর  কয়েক দফা বৈঠক করে সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত হয় একটি মসজিদ প্রতিষ্ঠা করনের।
ইতিমধ্যেই  মসজিদের সকল কাজ সম্পন্ন হয়েছে। মসজিদটির নামকরণ হয়েছেঃ “বায়তুন নূর মসজিদ এন্ড ইসলামিক সেন্টার” ওজন পার্ক। সংক্ষেপে( BNMIC) ঠিকানাঃ 88-19 লিবার্টী এভিনিউ,ওজনপার্ক,নিউইয়র্ক। সাময়িকভাবে একজন যোগ্য  ইমাম মনোনীত হয়েছেন।
আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামী  2রা অক্টোবর  2016,রবিবার মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে।

উক্ত মসজিদ এ একসাথে প্রায় সাড়ে তিন শত মুসল্লি নামাজ আদায় করতে পারবে। বোনদের জন্য জুমআ বারে বিশেষ ব্যবস্থা থাকছে।প্রাথমিক কাজ সম্পন্ন করতে খরচ হয়েছে প্রায় ষাট হাজার ডলার।তা বেশীরভাগ আবার কর্জে হাসানার মাধ্যমে।
তাই মসজিদ কর্তৃপক্ষের কাছ থেকে  অত্র এলাকার ধর্মপ্রাণ মুসলমান ভাইবোনদের  সার্বিক সহযোগিতা  আহবান করা হচ্ছে। আল্লাহর ঘর প্রতিষ্ঠায় আপনিও সহযোগী হোন,আগামী প্রজন্মের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ সৃষ্টি করার কাজে শরীক হোন। আপনার অনুদান তথা সাদকায় ক্রমবর্ধমান ওজনপার্কে  ইসলাম প্রচার ও প্রতিষ্ঠায় অন্যতম ভুমিকা রাখবে বলে কর্তৃপক্ষ  আশা করছেন।
উদ্বোধনী অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠভাবে সফলের জন্য ওজনপার্কে  লিবার্টী এভিনিউ তথা আশপাশে বসবাসরত সর্বস্তরের মুসলমানদের উপস্থিতি কামনা করা হয়েছে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now