শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » এরশাদ-রওশনসহ ২৫ এমপি সিলেটে আসছেন আজ

এরশাদ-রওশনসহ ২৫ এমপি সিলেটে আসছেন আজ

ersad-sylhetreportসিলেট রিপোর্ট: সিলেট নগরীতে জাতীয় পার্টি চেয়ারম্যান এইচএম এরশাদ ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের উপস্থিতিতে দলীয় সমাবেশকে ঘিরে তিন ধারায় বিভক্ত জেলা জাতীয় পার্টির নেতারা একাট্টা হয়ে মাঠে নেমেছেন। আজ সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে এ সমাবেশ হওয়ার কথা। সমাবেশে পার্টি চেয়ারম্যান ও মহাসচিবসহ দলীয় ২৫ জন এমপি উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

সিলেট জাতীয় পার্টিতে অভ্যন্তরীণ দ্বন্দ্ব দীর্ঘদিনের। নেতাদের প্রভাব বিস্তার ও আর কেন্দ্রে বড় পদে আসীন হওয়ার প্রতিযোগিতাকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে সিলেটে দলটি তিন বলয়ে বিভক্ত। এ কারণে মূল দল জাতীয় পার্টি থেকে শুরু করে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর হ-য-ব-র-ল অবস্থা। দলটি সংসদের প্রধান বিরোধী দল হলেও কোন্দলের কারণে রাজপথে কোনো কর্মসূচিই পালিত হয়নি।

কিন্তু গত এক সপ্তাহ ধরে নেতাকর্মীরা সভা-সমাবেশ করেছেন। বৃহস্পতিবার কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে নগরীতে হয়েছে প্রচার মিছিল। গতকাল শুক্রবার দলের সংসদ সদস্যদের নেতৃত্বে নগরীতে হয়েছে মোটরসাইকেল শোভাযাত্রা। সিলেট ওসমানী বিমানবন্দর সড়ক থেকে শুরু করে মহানগরীর বিভিন্ন সড়ক ও অলিগলিতে লাগানো হয়েছে তোরণ, ব্যানার ও ফেস্টুন।

দলীয় সূত্র জানায়, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফরের জাতীয় পার্টিতে যোগদানের পর সিলেট জাপা তিনটি বলয়ে বিভক্ত হয়ে পড়ে। তিনটি বলয় নিয়ন্ত্রণ করে আসছিলেন জাপার প্রবাসী তিন নেতা। তারা হলেনÑ জাতীয় পার্টির আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ও বিরোধী দলীয় হুইপ যুক্তরাজ্য প্রবাসী সেলিম উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য, যুক্তরাজ্য প্রবাসী এটিইউ তাজ রহমান ও দলের যুগ্ম মহাসচিব সিলেট-২ আসনের সংসদ সদস্য ও যুক্তরাজ্য প্রবাসী ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। এক মঞ্চে তিন নেতাকে দেখা যায়নি কখনো।
এ প্রসঙ্গে এটিইউ তাজ রহমান বলেন, সিলেটে জাতীয় পার্টি এক ও ঐক্যবদ্ধ। আজকের সমাবেশ প্রমাণ করবে, জাতীয় পার্টি সিলেটে অনেক শক্তিশালী।

ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, জাতীয় পার্টির কোনো বলয় নেই। জাতীয় পার্টির নেতারা এক বলয়ের রাজনীতি করেন। দলে প্রতিযোগিতা আছে, আর প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মূলত দলের চেয়ারম্যান সিলেট আসছেন মাজার জিয়ারত করতে। আর ১৯৯৪ সালের পর সিলেট আসছেন বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ এমপি। তাদের আগমনে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। সমাবেশে দলের চেয়ারম্যান, বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ ২৫ জন এমপি উপস্থিত থাকবেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now