শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

20574_1-3ডেস্ক রিপোর্ট: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ৩ অক্টোবর (সোমবার) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছেন বিএনপি।

শনিবার (০১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, জবরদস্তিমূলক দেশ শাসনকারীরা নিশ্চিতভাবেই গণতান্ত্রিক রীতি-নীতিকে তোয়াক্কা না করে শাসন করেন বলেই জনমত, জবাবদিহিতা এবং জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা থাকেনা। বর্তমান শাসকগোষ্ঠী তাদের মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে ক্ষমতায় এসেই প্রথমে গণতন্ত্রের মূলোৎপাটন করে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিদের বিরুদ্ধে বিরামহীন প্রতিশোধ গ্রহণ করে যাচ্ছেন।

দুদু বলেন, চেয়ারপাসন খালেদা জিয়া, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং জিয়া পরিবারের বিরুদ্ধে যেকোন অনুষ্ঠানে গলা ফাটিয়ে বিষোদগার করতে প্রধানমন্ত্রীসহ আওয়ামী নেতারা যেন প্রতিযোগিতায় অবতীর্ণ হয়েছেন।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ সরকার তারেক রহমানের রাজনৈতিক ইমেজ কালিমালিপ্ত করতে একের পর এক বানোয়াট মামলা দায়ের করছে। আদালতকে দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় বিএনপির পক্ষ থেকে গভীর উদ্বেগ এবং অবিলম্বে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা প্রত্যাহার করে গ্রেফতারি পরোয়ানা বাতিলের জোর দাবি জানাচ্ছি।

পাশাপাশি তারেক রহমানের বিরুদ্ধে এভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি না করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, হাবিবুর রহমান হাবিব, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসেন জসিম, সাইফুল ইসলাম পটু প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now