শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত: পাকিস্তানের সেনা মুখপাত্র

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত: পাকিস্তানের সেনা মুখপাত্র

75994
ডেস্ক রিপোর্ট:
পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক ও সেনা মুখপাত্র অসিম বাজওয়া জানিয়েছেন, সশস্ত্র বাহিনী সীমান্তের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। এবং ‘যেকোনো পরিস্থিতি’ মোকাবিলায় প্রস্তুত রয়েছে তারা।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহেল শরীফের সঙ্গে অপারেশন এবং নিরাপত্তা পর্যবেক্ষণবিষয়ক জরুরি মিটিং শেষে সাংবাদিকদের অবহিতকরণসভায় অসিম বাজওয়া বলেন, ‘পূর্ব সীমান্তের যেকোনো পরিবর্তনে  কঠোর নজরদারি রয়েছে। এবং সেনাবাহিনী যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সম্পূর্ণভাবে প্রস্তুত।’
একই সঙ্গে অসিম বাজওয়া কাশ্মীরের উরিতে জঙ্গি হামলায় পাকিস্তানের সম্পৃক্ততা বিষয়ে অভিযোগ প্রত্যাখ্যান করে জানান, ‘উরিতে জঙ্গি হামলায় পাকিস্তানের সম্পৃক্ততার বিষয়ে ভারতের অভিযোগ একেবারেই অমূলক। এটা দুঃখজনক যে ভারত কোনো প্রকার প্রমাণ ছাড়াই এমন একটা অভিযোগ করেছে।’ তিনি আরো বলেন, ‘আমরা সবসময় দায়িত্ব নিয়ে কথা বলেছি। আমরা কখনো যথোপযুক্ত প্রমাণ ছাড়া কারো বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলিনি।’
সেনাবাহিনীর মুখপাত্র অসিম বাজওয়া  সীমান্তে সেনাদের করণীয় সম্পর্কেও জানান। তিনি বলেন, এই পরিস্থিতিতে আমাদের সীমান্ত ঘাঁটিতে নতুন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সময় এসেছে। তিনি আরো বলেন, ভারত সীমান্তের পাশাপাশি আফগান সীমান্তেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সময় এসেছে।
বাজওয়া জানান, পাকিস্তানের সাম্প্রতিক হামলাগুলোর বেশির ভাগেরই পরিকল্পনা হয়েছিল আফগানিস্তানে। মারদানেরর আদালতে হামলা এবং পেশওয়ারের খ্রিস্টান কলোনিতে হামলার পেছনেও ছিল আফগানরা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now