শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » কাশ্মীরের দাবি নিয়ে সোচ্চার হওয়ার আহ্বান এমাজউদ্দীনের

কাশ্মীরের দাবি নিয়ে সোচ্চার হওয়ার আহ্বান এমাজউদ্দীনের

amajuddin20161002133151
ডেস্ক রিপোর্ট:
কাশ্মীরের জনগণের আত্মনিয়ন্ত্রণ ও স্বাধীনতার দাবি বিষয়ে বাংলাদেশের জনগণকে চোখ বন্ধ না রেখে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র মৃত্যুতে শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানের আয়োজন করে বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদ।

এমাজউদ্দীন বলেন, কাশ্মীরের আজকে যে অবস্থা ৬৯/৭০ সালে বাংলাদেশেরও এ অবস্থা ছিলো। কাশ্মীর ভারতের না পাকিস্তানেরও না। তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের দাবি দীর্ঘদিনের। এর জন্য তারা অনেক ত্যাগ স্বীকার করেছে। তাদের দাবির প্রতি সোচ্চার হয়ে সমর্থন করা উচিত।

হান্নান শাহ সম্পর্কে তিনি বলেন, হান্নান শাহ বাংলাদেশের অগ্রগতির জন্য নিরলসভাবে কাজ করেছেন। গণতন্ত্র ও মানুষের ব্যক্তি অধিকারর প্রতিষ্ঠায় কাজ করেছেন তিনি। হান্নান শাহ সৎ,সাহসী ও অকুতোভয়  নেতা ছিলেন। আজকে দেশের এই ক্লান্তি লগ্নে তার মতো নেতা দরকার ছিলো।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে শোক সভায় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, বিএনপির নির্বাহী কমিটির প্রশিক্ষণ সম্পাদক অ্যাডভোকেট আহমেদ আজম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now