শীর্ষ শিরোনাম
Home » সিলেট » কাস্টমস কমিশনারের সাথে কয়লা আমদানীকারক গ্রুপের মতবিনিময়

কাস্টমস কমিশনারের সাথে কয়লা আমদানীকারক গ্রুপের মতবিনিময়

sylhet-divisional-customs-comissionar-pic-psd
সিলেট রিপোর্ট: সিলেট বিভাগীয় কমিশনার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট মো. শফিকুল ইসলাম ও অতিরিক্ত কমিশনার রাশেদুল আলমের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভায় মিলিত হয়েছেন সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের নেতৃবৃন্দ। রোববার বিকেলে নগরীর উপশহরস্থ কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভাগীয় কমিশনার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট মো. শফিকুল ইসলাম বলেন, ব্যবসা বানিজ্য দেশের অর্থনীতির প্রাণ। বর্তমান সরকার ব্যবসা-বানিজ্য প্রসারে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। যেকোনো সমস্যার সমাধান আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। তিনি বলেন, সরকার ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত কারার লক্ষমাত্রা হাতে নিয়েছে। এ লক্ষমাত্রা অর্জনে ববসায়ী, সরকারী কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে একযোগে কাজ করতে হবে।
সভায় গ্রুপের নেতৃবৃন্দ বলেন, আন্তর্জাতিক বাজারে কয়লার মূল্য হ্রাস পাওয়ায় ভারতীয় কয়লা আমদানী মূল্য হ্রাস পেয়েছে। উভয় দেশের আমদানীকারক ও রপ্তানীকারক এসোসিয়েশন আলোচনাক্রমে তামাবিল, বড়ছড়া, শেওলা, ও বাগলী স্থল শুষ্ক স্টেশন দিয়ে মেঘালয় কয়লা প্রতি মে.টন বর্তমান আমদানী মূল্য $৬৫ মার্কিন ডলার নির্ধারিত হয়েছে। বর্তমানে ভারতের মেঘালয়া কয়লা প্রতি মে.টন $৬৫ মার্কিন ডলার হিসেবে শুষ্কায়নের জন্য কমিশনার মহোদয়কে অনুরোধ জানান। কয়লা আমদানী ব্যবসা বান্ধব সুষ্ঠু পরিবেশ বজায়ের স্বার্থে কমিশনারের সার্বিক সহযোগীতা কামনা করেন।
সিলেট কয়লা আমদানীকারক গ্রুপের ৮সদস্য বিশিষ্ট প্রতিনিধিদলের সদস্যবৃন্দ হলেন, গ্রুপের সভাপতি মো. এমদাদ হোসেন, সাধারণ সম্পাদক চন্দন সাহা, সহ-সভাপতি মো. জাহাঙ্গীর মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সাবেক সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আতিক হোসেন ও সাবেক সহ-সাধারণ সম্পাদক পিন্টু চক্রবর্তী।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now