শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » আইনের শাসন প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা রাখতে হবে : সমিউল

আইনের শাসন প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা রাখতে হবে : সমিউল

kolins
সিলেট রিপোর্ট: সিলেট জেলা বারের সভাপতি বিশিষ্ট আইনজীবী এ.কে.এম সমিউল আলম বলেছেন, সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার স্বার্থে মানবাধিকার কর্মীদের সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তৃণমূল পর্যায়ে মানবাধিকার সংরক্ষণে বিশেষ প্রকাশনা ‘মানবাধিকারের কথা’ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
তিনি রোববার সন্ধ্যায় বিশ্ব অহিংস দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত আলোচনা সভা এবং মানবাধিকারের কথা-এর ২য় প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সহিংস কর্মকান্ড মানব জাতিকে শান্তি দিতে পারে না। সন্ত্রাস ও নৈরাজ্যের কারণে দেশের মানুষ চরম ভোগান্তির শিকার হন। এ থেকে উত্তরণে সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। পাশাপাশি আইন শৃংখলা বাহিনীর কঠোর নজরদারী প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।
সংস্থার জেলা সাধারণ সম্পাদক শাহিন আহমদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সুশাসনের জন্য নাগরিক সুজন-এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে মানবাধিকারের কথা’র সম্পাদক আনাস হাবিব কলিন্স বলেন, অধিকার বিষয়ক সচেতনতা বাড়ানোই এ প্রকাশনার লক্ষ্য। উন্নয়ন সংগঠন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও প্ল্যান পিএইচআর-এর পক্ষ থেকে এ প্রকাশনায় সহযোগিতার জন্য তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রবাসী কমিউনিটি নেতা মুহিবুর রহমান, এডভোকেট আলী হায়দার, আফসার উদ্দিন, আব্দুল বাছেত মিলন, এডভোকেট আমিনুর রশিদ, এডভোকেট আবু আলা মো. আহসান প্রিন্স, এডভোকেট মো. ফুরাহিম হোসেন, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংস্থার মহানগর শাখার সদস্য মো. আব্দুল খালিক তাপাদার। পরে অতিথিবৃন্দ বিশেষ প্রকাশনা ‘মানবাধিকারের কথা’র ২য় সংখ্যার মোড়ক উন্মোচন করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now