শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » হাটহাজারীতে বেফাকের বৈঠক ৯সদস্য’র উপকমিটি গঠন

হাটহাজারীতে বেফাকের বৈঠক ৯সদস্য’র উপকমিটি গঠন

indexসিলেট রিপোর্ট: কওমী সনদের স্বীকৃতি বিষয়ে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় বেফাকের (বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ) সভাপতি আল্লামা শাহ আহমদ শফী’র আহ্বানে র্শীষ উলামাযে কেরামও বোর্ড দায়িত্বশীলদের সাথে  বৈঠক অনুষ্ঠিত হযেছে।  আজ ৩ অক্টোর সোমবার সকাল ১০ টায় আল্লামা আহমদ শফীর উপস্থিতিতে শুরু হয়ে বেলা ৩ টা পর্যন্ত বৈঠক চলে। বৈঠকে বেফাকের নেতৃবৃন্দসহ আলেমগণ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে বেফাকের প্রতিনিধিদল জামিয়া ইসলামিয়া পটিয়ায় যান। আজকের বৈঠকে গৃহিত সিদ্ধান্তাবলী;
১, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য পূর্বঘোষিত উপকমিটিতে নতুনভাবে যুক্ত হবে মাওলানা মঞ্জুরুল ইসলাম সাহেবের নাম (মুহতামিম, জামিয়া ইসলামিয়া ইসলামবাগ, ঢাকা)
২, অন্য বোর্ডগুলোর সাথে লিয়াজো এবং মতবিনিময়ের জন্য ৯সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়৷ যেখানে রয়েজেন সর্বজনাব;
ক, আল্লামা আশরাফ আলী সাহেব
খ, আল্লামা নূর হোসাইন কাসেমী সাহেব
গ, মুফতী মুহাম্মদ ওয়াককাস সাহেব
ঘ, মাওলানা আব্দুল কুদ্দুস সাহেব
ঙ, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী
চ, মাওলানা আব্দুল জব্বার সাহেব
ছ, মাওলানা মাহফুজুল হক সাহেব
জ, মুফতী মিজানুর রহমান সাঈদ সাহেব
ঝ, মাওলানা লোকমান সাহেব (মেজাহিরুল উলূম চট্টগাম)
৩, ১৭ অক্টোবর হাটহাজারিতে বেফাকের ওলামা-মাশায়েখ সম্মেলন সফলে সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে৷
জানাগেছে, গত ২৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃতি বিষয়ে ৯ সদস্যের একটি কমিটি করা হয়। মাওলানা ফরীদ উদ্দীন মাসউদকে আহবায়ক করে গঠিত কমিটি বিষয়ে ২৯ সেপ্টেম্বর এক জরুরি বৈঠক ডাকে বেফাক। তাতে সম্মিলিত সিদ্ধান্ত মতে শিক্ষা মন্ত্রণালয় গঠিত কমিটি প্রত্যাখ্যান করা হয়। একই সঙ্গে ৩ অক্টোবর সবগুলো বোর্ডের সঙ্গে বৈঠক ডাকে বেফাক।
আজকের বৈঠকে কি সিদ্ধান্ত হয় এর প্রতি তাকিযে আছেন দেশের লাখ লাখ আলেম উলামা। সকলই আল্লামা শাহ আহমদ শফীর নির্দেশনার অপেক্ষায় । এদিকে, আল্লামা শফীর প্রতি আনুগত্য প্রকাশ করে গত ২ দিন দিন আগে মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ নিজেকে শফী সাহেবেরে পায়ের সমানও নয় বলে ঘোষণা দিয়েছেন। তার এই ঘোষণার পরে ফরিদ মাসউদের প্রতি কিছুটা নমনীয় হয়েছেন বেফাকের কেউ কেউ।
আরো আসছে..

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now