শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » করাচি থেকে বিস্ফোরক নিয়ে দুটি জলযান ভারতের পথে!

করাচি থেকে বিস্ফোরক নিয়ে দুটি জলযান ভারতের পথে!

ডেস্ক রিপোর্ট: ফের পাকিস্তান থেকে ভারতের পথে সন্দেহজনক জলযান। করাচি বন্দর থেকে দু’টি নৌকাকে ভারতীয় উপকূলের দিকে আসতে দেখা গিয়েছে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রের খবর। গুজরাত এবং মহারাষ্ট্রের উপকূলে জঙ্গিহানার চেষ্টা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীকে সতর্ক করা হয়েছে। দেশের পশ্চিম উপকূল জুড়ে কঠোর নজরদারি শুরু হয়েছে।

ভারতীয় সেনা সাংবাদিক সম্মেলন করে পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইকের কথা ঘোষণা করা মাত্রই তীব্র প্রতিক্রিয়া দেখা দেয় পাকিস্তানে। পাক সরকার যে ভাবে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে, সে ভাবেই ভারত বিরোধিতার সুর আরও চড়িয়েছে জঙ্গি গোষ্ঠীগুলিও। সার্জিক্যাল স্ট্রাইক কাকে বলে, তা ভারতকে বুঝিয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন লস্কর তথা জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ। তার পর রবিবার রাতে জম্মু-কাশ্মীরের বারামুলায় সেনা ঘাঁটিতে ফের জঙ্গি হামলা হয়েছে। আর সোমবার বারামুলার পরিস্থিতি পুরোপুরি শান্ত হওয়ার আগেই পাকিস্তানের করাচি বন্দর থেকে দু’টি সন্দেহজনক জলযানকে ভারতের দিকে আসতে দেখা গিয়েছে।
করাচি থেকে যে দু’টি নৌকা ভারতের দিকে রওনা দিয়েছে বলে খবর, তাতে প্রচুর পরিমাণে, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক রয়েছে। শুরু থেকেই নৌকা দু’টির উপর নজর রাখছিল ভারত। একটি নৌকার অভিমুখ নাকি গুজরাত উপকূলের দিকে এবং আর একটির অভিমুখ মহারাষ্ট্রের উপকূলের দিকে। সন্দেহজনক দুই জলযান করাচি থেকে ভারতের দিকে আসছে জেনেই নৌসেনা এবং উপকূলরক্ষী বাহিনীতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। আরব সাগরে কড়া নজরদারি শুরু হয়েছে। আরব সাগরে ভারতীয় উপকূলের কাছাকাছি থাকা প্রতিটি জলযানের গতিবিধি খতিয়ে দেখা হচ্ছে। নৌসেনা এবং উপকূলরক্ষীদের নজর এড়িয়ে কোনও জলযান যাতে ভারতীয় উপকূলে ভিড়তে না পারে, তা নিশ্চিত করার চেষ্টা হচ্ছে বলে জানা গিয়েছে।
যে ভাবে বিপুল বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র নিয়ে করাচি থেকে ভারতের দিকে আসতে দেখা গিয়েছে নৌকা দু’টিকে, তাতে ওয়াকিবহাল মহলের ধারণা, আবার মুম্বইয়ের ধাঁচে কোনও হামলার ছক কষেছে জঙ্গিরা। তবে নৌকাদু’টি এখনও ভারতের উপকূলে ঢুকতে পারেনি বলে খবর। সংবাদ মাধ্যম

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now