শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » মহিলা কলেজে মানববন্ধন, খাদিজার উপর হামলার প্রতিবাদে সহপাঠিদের কর্মসূচী

মহিলা কলেজে মানববন্ধন, খাদিজার উপর হামলার প্রতিবাদে সহপাঠিদের কর্মসূচী

সিলেট রিপোর্ট:
সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর হামলাকারীর ফাঁসিসহ তিনদফা দাবিতে তিনদিনের কর্মসূচী ঘোষণা করেছেন তার সহপাঠিরা। সোমবার সকালে মহিলা কলেজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ থেকে তারা এ ঘোষণা দেন।

এছাড়া আজ থেকে কলেজের সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন তারা। তিনদফা দাবির মধ্যে রয়েছে, মামলা দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর, আসামী বদরুলের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও যাতায়তের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা।

কর্মসূচীর মধ্যে রয়েছে- মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করে জেলা প্রশাসনক বরাবরে স্মারকলিপি, বুধবার প্রতিবাদ সমাবেশ ও পরবর্তী কর্মসূচী ঘোষণা করবেন তারা।

এর আগে সকাল সাড়ে ১০টা থেকে কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন কলেজের ছাত্রীরা। ফাঁসি, ফাঁসি শ্লোগানে মুখর হয়ে ওঠে পুরো চৌহাট্টা এলাকা। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

প্রসঙ্গত, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল ইসলাম কুপিয়ে আহত করে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নারগিসকে।

আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় সোমবার রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now