শীর্ষ শিরোনাম
Home » শোক সংবাদ » সিলেট আলিয়ার প্রাক্তন মুহাদ্দিস মাওলানা আব্দুল মালিক চৌধুরীর ইন্তেকাল

সিলেট আলিয়ার প্রাক্তন মুহাদ্দিস মাওলানা আব্দুল মালিক চৌধুরীর ইন্তেকাল

mw-a-malik-sylhetalia-sylhetreportসিলেট রিপোর্ট:  আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেটের সভাপতি ও প্রবীণ শিক্ষাবিদ সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা ও শাহজালালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রাক্তন মুহাদ্দিস শায়খুল হাদীস মাওলানা আব্দুল মালিক চৌধুরী(৮৯) সোমবার সিলেট ইবনে সিনা হাসপাতলে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওইন্নাইলাইহি রাজিউন) । মরহুমের জানাজার নামাজ আজ মঙ্গলবার ২ টায় সিলেট আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

মাওলানা অাব্দুল মালিক চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার ৯ নং রাজাগজ্ঞ ইউনিয়নের বীরদল অাগকুপা গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী,৩ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
ঝিংগাবাডী আলীয়া ও সিলেট সরকারী আলীয়া মাদ্রাসায় পডাশুনা করেন । সকল পরীক্ষায় তিনি প্রথম শ্রেনী ও ফাজিলে তিনি স্ট্যান্ড পেয়ে উত্তীর্ণ হন । সিলেট মদন মোহন কলেজ থেকে তিনি স্নাতক পাস করেন । পডাশুনা শেষ করে তিনি সরাসরি শিক্ষককতায় যোগদান করেন । বরিশাল আলীয়া, সৎপুর আলীয়া ও সর্বশেষ সিলেট সরকারী মাদ্রাসা থেকে অবসর প্রাপ্ত হন । পরে তিনি শাহজালাল জামেয়া ইসলামিয়া পাঠানটুলায় যোগদান করেন । তিনি আলআমিন জামেয়া ইসলামিয়ার প্রিন্সিপাল হিসাবেও দায়িত্ব পালন করেন ।

শোক প্রকাশ: মাওলানা অাব্দুল মালিক এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন কানাইঘাট – জকিগঞ্জ এর সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যাপক অাব্দুর রহিম, কানাইঘাট অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক তাওহীদুল ইসলাম,প্রজন্মের ডাক পত্রিকার সম্পাদক অলিউর রহমান নাসিম। এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনার প্রকাশ করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now