শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » গাজীপুরের মেয়রের গোডাউনে বিএনপি নেতার মালিকানাধীন কারখানার ৩ কোটি টাকার সম্পদ !

গাজীপুরের মেয়রের গোডাউনে বিএনপি নেতার মালিকানাধীন কারখানার ৩ কোটি টাকার সম্পদ !

ডেস্ক রিপোর্ট:   বিএনপির সাবেক সংসদ সদস্য সৈয়দ মো. মকবুল হোসেনের মালিকানাধীন গাজীপুরের টঙ্গীতে আগুনে বিধ্বস্ত প্যাকেজিং কারখানা ‘টাম্পাকো’র মূল্যবান মালামাল (প্রায় তিন কোটি টাকা) নানা কৌশলে সরিয়ে নেয়া হয়েছে। থানায় অভিযোগের পর পুলিশ অভিযান চালিয়ে গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়রের গোডাউন থেকে সেই সব মালামাল উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এলাকার চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। থানায় টাম্পাকোর পক্ষ থেকে করা অভিযোগে বলা হয়েছে, একটি অসাধুচক্র কৌশলে কারখানার ভেতরের মূল্যবান মেশিনের অংশবিশেষ, প্রিন্টিংয়ের রোল, প্যাকেজিংয়ের কাজে ব্যবহৃত পলিদানা, ফয়েল পেপারসহ মূল্যবান যন্ত্রাংশ ডাম্পিংয়ের নামে চুরির উদ্দেশ্যে সিটি কর্পোরেশনের গাড়িতে করে সরিয়ে নিয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক টাম্পাকোর বেশ কয়েকজন কর্মচারী জানান, সিটি কর্পোরেশনের দায়িত্ব শুধুমাত্র ধসে পড়া ভবনের গার্বেজ ডাম্পিং করা। কিন্তু এসব গার্বেজ সরানোর নাম করে কারখানায় থাকা মূল্যবান যন্ত্রাংশও কৌশলে সরিয়ে নিয়েছে মেয়রের লোকজন। এ ব্যাপারে কারখানার কর্মচারিরা নিষেধ করলেও তারা শোনেনি। অনেকটা জোর করেই এসব মূল্যবান মালামাল সরিয়ে নেয়া হয়।
গত মঙ্গলবার রাতে টঙ্গী মডেল থানা পুলিশ টঙ্গীর পাগার এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের মালিকানার একটি বাড়ি ও পাশের ‘ইউনিয়ন’ নামক একটি কারখানার গোডাউনের ভেতর তল্লাশি চালিয়ে  টাম্পাকোর চুরি যাওয়া মালামাল জব্দ করা হয়। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে।
টঙ্গী মডেল থানার সহকারী পুলিশ সুপার (সার্কেল) সোনাহর আলী ও ওসি ফিরোজ তালুকদারের নেতৃত্বে  এই অভিযান চলে।
টাম্পাকো কারখানার প্রায় ৩ কোটি টাকার মালামাল চুরির অভিযোগে কারখানার নিরাপত্তা কর্মী মো: ওয়াজেদ আলী মোল্লা বাদী করে অজ্ঞাত নামাদের আসামি করে সম্প্রতি টঙ্গী মডেল থানায় মামলা করে। এর পরই অভিযানে নামে পুলিশ।
মামলার বিবরণে জানা যায়, টঙ্গীর বিসিক এলাকার টাম্পাকো ফয়লস কারখানায় গত ১০ সেপ্টেম্বর ভোরে আগুন লাগে। এতে কারখানার ভেতরে অনেক মূল্যবান মালামাল পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকে। পরের দিন ভোর থেকে ৪ অক্টোবর ভোর পর্যন্ত স্থানীয় একটি প্রভাবশালী চক্র কৌশলে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ফয়েলস রোল, মেশিনের অংশবিশেষ, প্যাকেজিং এর কাজে ব্যবহৃত পলি দানা, লোহার রডসহ বিভিন্ন মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়।
এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো: আলমগীর হোসেনে জানান, কারখানায় উদ্ধার অভিযান চলার সময় একটি চোর চক্র কৌশলে কারখানার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে।
মালামাল চুরির বিষয়ে জানতে চাইলে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো: আসাদুর রহমান খান কিরণ জানান, মালামালগুলো চুরি করা হয়নি। এগুলো রাখার নির্দিষ্ট জায়গা না থাকায় আমার নিজস্ব “ইউনিয়ন” নামে একটি গোডাউনে রাখা হয়েছিলো। বিষয়টি নিয়ে থানায় মামলা হওয়ায় উদ্ধার অভিযানে অংশ নেয়া সেনাবাহিনী এবং গাজীপুর জেলা প্রশাসনের নির্দেশে কারখানা কর্তৃপক্ষের হেফাজতে মালামালগুলো ফেরত দেয়ার প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ভোর পৌনে ৬ টায় টঙ্গীর বিসিক শিল্প নগরীর টাম্পাকো ফয়েলস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সাভির্সের ২৫ টি ইউনিট রাত দিন চেষ্টা চালিয়ে ২৯ ঘন্টা পরে ওই কারখানার আগুন নিয়ন্ত্রনে আনেন। আগুন নিয়ন্ত্রনের পর সেনাবাহিনীর ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ারিং বিগ্রেডের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন। এদিকে অগ্নিকান্ডের ঘটনায় ৩৯ জনের মৃতদেহ উদ্ধার করেন উদ্ধারকারী দল। এছাড়া এখনো ১জন নিখোঁজ, ৮জনের লাশ সনাক্তের জন্য ঢাকা মেডিকেলে রয়েছে। অগ্নিকান্ডে আহত একাধিক শ্রমিক ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।——-ঢাকাটাইমস

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now