শীর্ষ শিরোনাম
Home » মসজিদ-মাদরাসার খবর » বেফাকের সাথে শর্ত সাপেক্ষে বসতে চায় ৪ আঞ্চলিক বোর্ড

বেফাকের সাথে শর্ত সাপেক্ষে বসতে চায় ৪ আঞ্চলিক বোর্ড

allama-shofi20160814130424ডেস্ক রিপোর্ট:  কওমি মাদরাসা সনদের সরকারি স্বীকৃতি ইস্যুতে সর্বজন শ্রদ্ধেয় আলেম হাটহাজারীর মোহাতামিম আল্লামা শাহ আহমাদ শফি সব বোর্ডের নেতৃবৃন্দের সঙ্গে ঐক্যমতে পৌঁছানোর আহ্বানকে স্বাগত জানিয়েছে সম্মিলিত কওমী মাদরসা শিক্ষা বোর্ড। সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পটিয়া মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারির সভাপতিত্বে বোর্ড কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় নেতৃবৃন্দ এ কথা জানিয়েছেন।

বুধবার মুহাম্মদ তাসনিম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৩ অক্টোবর বেফাকের পক্ষ থেকে আঞ্চলিক বোর্ডগুলোর নেতৃবৃন্দের সঙ্গে বসার সিদ্ধান্ত হলেও সেটাতে অংশ নেয়নি সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের কোনো সদস্য। যে কারণে বোর্ডগুলোর সঙ্গে লিয়াজো করার জন্য পুনরায় ৯ সদস্যের কমিটি করা হয়। কমিটি ৩ অক্টোবরেই পটিয়ায় আল্লামা আবদুল হালিম বোখারির সঙ্গে সাক্ষাৎ করে।

সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে রয়েছে সিলেটের আজাদ দ্বীনি এদারায়ে তালিম, পটিয়ার ইত্তেহাদুল মাদারিস, উত্তরবঙ্গের তানজিমুল মাদারিস আদ দ্বিনিয়া আল কওমীয়া এবং গহওডাঙ্গার বেফাকুল মাদারিসিল কওমীয়া গওহরডাঙ্গ বোর্ড।

নেতৃবৃন্দ বলেন, গত ৩ অক্টোবর হাটহাজারীর মুহতামিম সাহেব বেফাক বোর্ড ছাড়া অন্য চারটি জাতীয় বোর্ডের সভাপতি-সেক্রেটারির সঙ্গে কওমি সনদের সরকারি স্বীকৃতি বিষয়ে আলাপ-আলোচনা করে ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্তের কথা বলেন। এ লক্ষে হাটহাজারীর মুহতামিম সাহেবের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা আব্দুল হালিম বোখারির সাথে সাক্ষাত করে। ওই সাক্ষাতের প্রেক্ষিতে সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বৈঠকে বসে সিদ্ধান্ত নেয়, আল্লামা আহমদ শফী উদ্যোগী হলে, সম্মিলিত শিক্ষাবোর্ডের নেতৃবৃন্দ শুধুমাত্র বেফাকের চেয়ারম্যান-মহাসচিব এবং অন্য চার বোর্ডের চেয়ারম্যান মহাসচিবের আলোচনা বা বৈঠক হতে পারে।

নেতৃবৃন্দ জানান, শুধুমাত্র এই দশজনের উপস্থিতিতে চট্টগ্রাম শহরের যে কোনো জায়গায়, যে কোনো দিন বৈঠকে বসতে সম্মিলিত বোর্ড রাজি। সম্মিলিত বোর্ডের নেতাদের আশা, এ বৈঠক থেকে উদ্ভুত পরিস্থিতি উত্তরণের ক্ষেত্রে সহজে সমাধানের পথ বেরিয়ে আসবে।

বেঠকে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত বোর্ডের মহাসচিব ও গওহারডাঙ্গা মাদারসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন। বসুন্ধরা মাদরাসার মুহতামিম মুফতি আরশাদ রহমানী, মুফতি এনামুল হক কাসেমী, সিলেটের মাওলানা আব্দুল বছীর, মাওলানা সাজিদুর রহমান ও মুফতি মোহাম্মদ তাসনীমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সিলেট রিপোর্ট/সু-আই ০৬-১০-২০১৬

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now