শীর্ষ শিরোনাম
Home » সিলেট » শাহ খুররম ডিগ্রী কলেজের অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠছেন এলাকাবাসী

শাহ খুররম ডিগ্রী কলেজের অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠছেন এলাকাবাসী

14595776_1253925111325898_4240053808411534248_nসিলেট রিপোর্ট: সিলেট শহরতলীর টুকেরবাজার শাহ খুররম ডিগ্রী কলেজের অধ্যক্ষের সীমাহীন অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠছেন এলাকাবাসী। শুক্রবার রাতে মইয়ারচর পয়েন্টে শাহ খুররম ডিগ্রী কলেজ স্বার্থ সংরক্ষণ কমিটির ব্যানারে এক গণজমায়েত অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, ১৯৯৩ সালে এলাকার মানুষের রক্ত, ঘাম ও সবধরণের সহযোগিতর বিনিময়ে তিলে তিলে প্রতিষ্ঠিত কলেজটি একমাত্র অধ্যক্ষের কারণে আজ দুর্নীতি ও লুটপাটের কারখানায় প্রতিষ্ঠিত হয়েছে। ১৯৯৩ সালের পরবর্তী সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিষ্ঠিত কলেজগুলোতে বিএ, বিকম, অনার্স-মাস্টার্স কোর্স চালুসহ এসব কলেজ এখন বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়েছে। কিন্তু সকল দিক থেকে সুবিধাজনক স্থানে থাকা সিলেট সদর উপজেলার প্রায় দুই যুগ আগে প্রতিষ্ঠিত শাহ খুররম ডিগ্রী কলেজটি এখন পর্যন্ত ডিগ্রী স্থরে উন্নিত হওয়ার সরকারি স্বীকৃতি অর্জন করতে পারে নাই। যার ফলে কলেজের ভবিষ্যৎ নিয়ে উদ্বিঘœ ও শংকিত এলাকাবাসী।
সভায় বক্তারা বলেন, কলেজ অধ্যক্ষ কলেজের একাডেমিক উন্নয়নের দিকে লক্ষ্য না রেখে শুধুমাত্র নিজের আখের গোছানোর জন্য নিয়মনীতির তোয়াক্কা না করে অনিয়ম দুর্নীতির মহা উৎসব চালিয়ে যাচ্ছেন। কলেজের পরিচালনা কমিটির কোনো অনুমোদন ছাড়া এবং সরকারের ঘোষিত নীতিমালা লঙ্ঘন করে প্রতিবছর কলেজের ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভর্তি ফি, মাসিক বেতন, পরীক্ষা ফি আদায় করছেন। কলেজের আয়ের টাকা অধ্যক্ষের ইচ্ছেমতো খরচ করাসহ হিসাব ও তথ্য গোপন করে কলেজের টাকা আত্মসাৎ করছেন। দীর্ঘ প্রায় ২০ বছর তিনি কলেজের জেনারেল ব্যাংক একাউন্ট একক স্বাক্ষরে পরিচালনা করা, তার মনগড়াভাবে কলেজ প্রতিষ্ঠার ইতিহাস রচনা করা, কলেজ প্রতিষ্ঠাকালীন ও পরবর্তী সময়ে কলেজের উন্নয়নে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অনুদানের টাকার কোনো হিসাব নিকাশ না দিয়ে সেগুলো আত্মসাৎ করেন। তিনি দাতাগণের কোনো তালিকা প্রকাশ না করে কলেজের উন্নয়ন অগ্রগতির বিষয়ে কোনো ধরণের উদ্যোগ না নিয়ে কলেজ বিদ্বেষী গোষ্ঠীর সঙ্গে গোপন আঁতাত করে কলেজের দখলীয় ভূমি অন্যদের হাতে তুলে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ করেন বক্তারা।
সভায় বক্তারা এসব বিষয়ে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠনের মাধ্যমে তদন্তপূর্বক বিচার দাবি করেন। একই সাথে দুর্নীতিবাজ অধ্যক্ষ সিরাজুল ইসলামকে অবিলম্ভে অপসারণের দাবি জানান।
এলাকার বিশিষ্ট ব্যক্তিত্ব হাজী মো. মনু মিয়ার সভাপতিত্বে এবং শাহ খুররম ডিগ্রী কলেজ স্বার্থ সংরক্ষন কমিটির আহবায়ক ও কলেজ বাস্তবায়ন পরিষদ সদস্য আমির উদ্দিন আহমদ এর পরিচালনায় গণজমায়েতে বক্তব্য রাখেন সিলেট জজকোর্টের এপিপি ও শাহ খুররম কলেজ বাস্তবায়ন ছাত্র পরিষদের আহবায়ক এডভোকেট নুরে আলম সিরাজী, শাহ খুররম কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য মকবুল হোসেন মখল, কলেজ বাস্তবায়ন ছাত্র পরিষদের সদস্য সচিব মকসুদ আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী মো. আজাদ মিয়া, সাবেক ইউপি সদস্য আয়াত উল্যাহ বুদু, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী দুদু, মো. তাহির আলী, মো. জমির উদ্দিন, গাজী আব্দুর রহমান, শ্রমিক নেতা ফরিদ আহমদ, ফরমান আলী, মো. কুতুব উদ্দিন, মো. আলী হোসেন, সিরাই মিয়া, দুলাল আহমদ, ছাত্রনেতা আল আমিন, গিয়াস উদ্দিন, গয়াস মিয়া, বশির আহমদ, আব্দুর রউফ, মউসর আলম, আব্দুল মালিক, ইউপি সদস্য মো. ছইল মিয়া, আব্দুর রহিম, তমজিদ আলী, যুবনেতা বিরহাম উদ্দিন বিরাম প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now