শীর্ষ শিরোনাম
Home » সুনামগঞ্জ » তাহিরপুর সীমান্তে কথিত সাংবাদিকসহ ৪ জন আটক

তাহিরপুর সীমান্তে কথিত সাংবাদিকসহ ৪ জন আটক

18সিলেট রিপোর্ট: তাহিরপুরে কলেজ শিক্ষার্থী পরিচয়ে কৌশলে সীমান্তের ওপারের ছবি ও পাহাড়ি ছড়া থেকে পাথর উত্তোলনরত শ্রমিকদের ছবি তোলার পর স্থানীয় শ্রমিকরা গণধোলাই দিয়ে অনলাইন নিউজ পোর্টালের পরিচায়ধারী কথিত এক সাংবাদিকসহ ৪ জনকে বিজিবির হাতে সোপর্দ করেছে।

সুনামগঞ্জ বর্ডারগার্ড ব্যাটালিয়নের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউপির চারাগাঁও বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় শনিবার (০৮ অক্টোবর) দুপুরে এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় বিজিবি ও পাথর শ্রমিকরা জানায়- উপজেলার চারাগাঁও সীমান্তের মেইনপিলার ১১৯৫ এর থ্রিএস-এলাকার ১শ’ গজ বাংলাদেশ অভ্যন্তর থেকে ওই কথিত সাংবাদিক তার অপর ৩ সহযোগীকে নিয়ে সীমান্তের ওপারের ও পাহাড়ি ছড়ায় বাংলাদেশ অভ্যন্তরে পাথর উত্তোালনরত শ্রমিকদের বেশ কয়েকটি ছবি তুলে। বিষয়টি টের পেয়ে কথিত এক সাংবাদিককে শ্রমিকরা গণধোলাই দিয়ে তার অপর ৩ সহযোগীসহ টহলরত বিজিবির নিকট সোপর্দ করেছে।

অভিযোগ রয়েছে- উপজেলার শ্রীপুর উওর ইউনিয়নের দুধের আউটা গ্রামের পিয়ার আলীর ছেলে শাবজল হোসেন নিজেকে কখনো কলেজ শিক্ষার্থী কখনো অনলাইন, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক পরিচয়ে গত এক বছরেরও অধিক সময় ধরে তাহিরপুর উপজেলার চাঁনপুর থেকে বীরেন্দ্রনগর সীমান্ত এলাকায় পাহাড়ি ছড়া থেকে পাথর উত্তোলনকারী শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় ও চাঁদা দাবি করে আসছিলো।

এদিকে, তার সাথে থাকা ৩ কলেজ শিক্ষার্থী জানায়- নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে তাদের বেড়ানোর কথা বলে শাবজল তাদেরকে সীমান্ত এলাকায় নিয়ে আসে, কিন্তু  সে ছবি তুলবে আর শ্রমিকরা ক্ষেপে যাবে এ বিষয়টি তারা জানতো না। এর আগেও সে চাঁনপুর, লাকমা, ও বালিয়াঘাট পুরাতন ডাম্পের বাজারে একাধিকবার লাঞ্ছিত হয়।

শাবজলের নিকট এ বিষয়ে জানতে চাইলে সে জানায়- “আমার বাড়িতে একটি অনলাইন পত্রিকার কার্ড আছে মেয়াদ শেষ হয়ে গেছে, কার্ড সাথে আনছিনা, সীমান্তের ছবি তোলার জন্য আমি ভুল স্বীকার করছি।”

সুনামগঞ্জ-২৮ বিজিবির চারাগাঁও বিওপি বিজিবির টহল কমান্ডার নায়েক মোজাম্মেল হক জানান- শ্রমিকরা তাদেরকে আমাদের হেফাজতে দেয়ার পর শাবজলসহ প্রত্যেকের মুচলেখা রেখে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন- শাবজল কলেজ শিক্ষার্থী বা সাংবাদিক পেশার কোন পরিচয়পত্র বিজিবিকে দেখাতে পারেনি। মূলত সে একজন মোটরসাইকেলচালক হিসেবে এলাকায় ঘুরাফেরা করে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে প্রভাব বিস্তারের অপচেষ্টায় লিপ্ত ছিলো।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now