শীর্ষ শিরোনাম
Home » বিজ্ঞান-প্রযুক্তি » বাংলাদেশের সব বিমানে নিষিদ্ধ হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৭

বাংলাদেশের সব বিমানে নিষিদ্ধ হলো স্যামসাং গ্যালাক্সি নোট ৭

31472
ডেস্ক রিপোর্ট:  যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পর এবার বাংলাদেশের সকল বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন নিয়ে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রোববার (১৬ অক্টোবর) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচকের ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন  বিভাগের পরিচালক উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির জানান, দুয়েকদিনের মধ্যেই এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়াউল কবির গণমাধ্যমকে বলেন, নিরাপত্তার স্বার্থে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শনিবার যুক্তরাষ্ট্রে বিমানের সকল ফ্লাইটে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন ব্যবহারের ওপর নিষেধাজ্ঞার আরোপ করা হয়।  টাইগার এয়ার অস্ট্রেলিয়া ও এয়ার নিউজিল্যান্ডও একই ধরনের নিষেধাজ্ঞা জারি করেছে।

গত মাসে স্যামসাং ফোন নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ার পর অস্ট্রেলিয়ার পরিবহন কর্তৃপক্ষ বিমানে ভ্রমণের সময় যাত্রীদের স্মার্টফোন ব্যবহার ও ব্যাটারি চার্জ দেয়া থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছিল। ভার্জিন ও এয়ার নিউজিল্যান্ড দুর্ঘটনা এড়াতে যাত্রীদের বিমানবন্দরেই নোট ৭ ফোন আনতে নিষেধ করেছে।

বিশ্বের সবচেয়ে বড় স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। কিন্তু এরই মধ্যে তাদের তৈরি নোট ৭ ফোনের ব্যাটারি বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনায় ফোনটির উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now