শীর্ষ শিরোনাম
Home » সিলেট » নগরীতে সংগোপনে শেষ হলো ভোটার হালনাগাদ কার্যক্রম

নগরীতে সংগোপনে শেষ হলো ভোটার হালনাগাদ কার্যক্রম

সিলেট সিটি করপোরেশন এলাকায় অনেকটা নীরবেই শেষ হলো ভোটার হালনাগাদ কার্যক্রম। গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া হালনাগাদ কার্যক্রম গত বুধবার শেষ হয়। কিন্তু নগরীর অনেক এলাকার বাসিন্দা এর খবর জানেনা। তরা অভিযোগ করেন, তালিকা সংগ্রহকারীরা বাড়ি বাড়ি যাননি। জানা গেছে, নগরীতে গত ১ সেপ্টেম্বর থেকে হাল নাগাদ ভোটার তালিকা তৈরীর কাজ শুরু করে নির্বাচন কমিশন। এজন্য শুধুমাত্র একটি স্যাটেলাইট চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া হয়। ফলে অনেকেই বষিয়টি জানেন না। আবার যারা দায়িত্ব পালন করছেন তারা কাউকে বাড়ি গিয়ে না পেলে পূনরায় সে বাড়িতে যাওয়া কিংবা তার সাথে যোগাযোগ করার প্রয়োজনীয়তা মনে করেননি। নগরীর ঘাসিটুলা এলাকায় কোন লোকজন যায়নি বলে জানিয়েছেন এহসানুল ইসলাম। তিনি জানান, তার ছোট ভাইয়ের বয়স ১৮ বছর হয়েছে। কিন্তু বাড়িতে কোন লোক না আসায় তার ভাইকে ভোটার করা যায়নি।
স্থানীয় লোকজনের অভিযোগ ২৭ টি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্তদের অনেকই ঘরে বসেই কাজ করেছেন। আর তাদেরকে সহযোগিতা করেছেন স্থানীয় কিছু কাউন্সিলর ও তাদের সমর্থকরা। তারা স্থানীয় কাউন্সিলরদের কথামতই কাজ করেছেন বলে তাদের অভিযোগ। একারনে বিগত নির্বাচনে পরাজিত কাউন্সলর কর্মী সমর্থকদের বাসা-বাড়িতে লোকজন যায়নি বলে নগরীর নয়াসড়ক এলাকার বাসিন্দা হাসিন আহমদ জানিয়েছেন।
এ ব্যাপারে সিলেটের প্রধান নির্বাচন কর্মকর্তা এজাহারুল ইসলাম জানান, তাদের কাছে কেউ অভিযোগ নিয়ে আসেনি। তবে কেউ অভিযোগ নিয়ে আসলে পরে তা পর্যালোচনা করে দেখা হবে।

বিস্তারিত… http://surmatimes.com/2014/09/11/7321.aspx/

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now