শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » রোববার সারাদেশে শিবিরের হরতাল

রোববার সারাদেশে শিবিরের হরতাল

সিলেটরিপোর্ট : টানা ১০৮ ঘণ্টার হরতালের রেশ শেষ হতে না হতেই আবারো হরতালের ফাঁদে পড়ছে দেশ। আগামী রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ইসলামী শিবির।

এক বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এ হরতাল ঘোষণা করেন।

তবে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী বিভাগের আট জেলায় আগামী রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি দেয় ইসলামী ছাত্রশিবির। বিকেলের দিকে আবার সারাদেশেই হরতাল ঘোষণা করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নির্বিচারে নেতাকর্মীদের হত্যা, গুম, গুলি, নির্যাতন, বাড়ি-ঘর ভাঙচুর ও গণগ্রেপ্তারের অভিযোগ এনে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রশিবির।

সংগঠনের সভাপতি-সেক্রেটারি বলেন, ছাত্র-জনতার মুক্তির আন্দোলনকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে নৃশংসতা ও অমানবিকতার পথ বেছে নিয়েছে অবৈধ সরকার। আন্দোলন শুরু হওয়ার পর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়ে নেতাকর্মীদের বাসা থেকে ধরে নিয়ে নির্মমভাবে গুলি করে হত্যা করা হচ্ছে। অনেককে গ্রেপ্তারের পর অস্বীকার ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের পর রাতের আঁধারে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। কোনো কোনো নেতাকর্মীকে গুলি করে হত্যার পর গাড়ির নিচে ফেলে হত্যার নাটক সাজাতেও দ্বিধা করেনি।

চলমান আন্দোলনে এক মাসে চট্টগ্রামে দুই, চাঁপাইনবাবগঞ্জে দুই, ঢাকায় এক, রাজশাহীতে এক ও কুমিল্লায় একজনসহ ছাত্রশিবিরের সাত নেতাকর্মীকে গুলি করে হত্যা ও শতাধিক নেতাকর্মীকে ধরে নিয়ে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করেছে রাষ্ট্রীয় বাহিনী। শুধু গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ২ নেতাকর্মীকে হত্যা ও ১৪ জনকে পায়ে পিস্তল ঠেকিয়ে গুলি করা হয়েছে।

তারা বলেন, আমাদের হরতাল হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। কিন্তু সরকার যদি বাধা দেয়, তাহলে যে কোনো পরিস্থিতির দায় তাদের ওপরই বর্তাবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now