শীর্ষ শিরোনাম
Home » হবিগঞ্জ » উমেদনগরস্থ জামিয়ার মহাসম্মেলনে বক্তাগণ: শান্তি ফিরিয়ে আনতে আলেম উলামাদের নেতৃত্বের বিকল্প নেই

উমেদনগরস্থ জামিয়ার মহাসম্মেলনে বক্তাগণ: শান্তি ফিরিয়ে আনতে আলেম উলামাদের নেতৃত্বের বিকল্প নেই

আরিফুল ইসলাম,সিলেটরিপোর্ট: হবিগঞ্জ শহরের উমেদ  ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান উমেদনগরস্থ জামিয়া ইসলামীয়া আরাবিয়া মাদ্রাসার ইসলামী মহাসম্মেলনে বক্তারা বলেছেন,দেশে আজ কোন মানুষের নিরাপত্তা নেই। কোন মানুষ ঘর থেকে বের হলে তার পরিবারের সদস্যরা সারাক্ষণ দুঃশ্চিন্তার মধ্যে থাকেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটে যায় কি-না। কে কোথায় বোমা ও ককটেল বিস্ফারণের শিকার হন তার কোন নিশ্চয়তা নেই। অপর দিকে সরকারের মন্ত্রী ইসলামী শিক্ষা ও ইসলামী বোধ বিশ্বাসের বিরুদ্ধে বত্কব্যের ও কঠোর সমালোচনা করেন বক্তারা। তারা বলেন, পবিত্র হজ্বের বিরুদ্ধে কথা বলার পর সম্প্রতি সমাজকল্যান মন্ত্রী বোরকার বিরুদ্ধে কথা বরে ৯০ ভাগ মুসলমানের এই দেশে সংখ্যাগরিষ্ট ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মী অনুভুতিতে আঘাত হানা হয়েছে।  বৃহস্পতিবার দিনগত রাতে ইসলামী চিন্তাবিদগণ এসব কথা বলেন।
শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী ও মাওলানা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তারা আরো বলেন, দেশের এই অরাজক পরিস্থিতিতে কোন কওমী মাদ্রাসা ছাত্র গ্রেফতার হয়নি। কারণ কওমী মাদ্রাসার ছাত্ররা অপরাজনীতির সাথে জড়িত নয়। তারা বলেন, দেশের মানুষের মধ্যে শান্তি ফিরিয়ে আনতে আলেম উলামাদের নেতৃত্বের কোন বিকল্প নেই। তাই দেশবাসীকে আলেম উলামাদের পাশে এগিয়ে আসতে হবে। সভায় বক্তারা আরো বলেন, কিছুদিন আগে এক কুলাঙ্গার নাস্তিক মন্ত্রী ইসলাম ধর্ম সম্পর্কে বিরূপ মন্তব্য করে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের মনে যে আঘাত দিয়েছে ওই কুলাঙ্গারের এখনও বিচার হয়নি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শায়খুল হাদীস আল্লামা নুর হোসাইন কাসেমী, শায়খুল হাদীস মাওলানা নুরুল ইসলাম খাঁন, ইংল্যন্ড প্রবাসী মাওলানা মুফতি সাইফুল ইসলাম, মুফতি আব্দুল মান্নান, মাওলানা আনোয়ার শাহ, মাওলানা মুফতি শায়খ রশীদুর রহমান ফারুক, লন্ডন মার্কাজুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ, মাওলানা মকবুল হুসাইন, মুফতি আবুল কালাম জাকারিয়া,  মাওলানা আজিজুল হক, মাওলানা আব্দুল হক, মাওলান খালিদ সাইফুল্লাহ সাদী প্রমুখ।
সম্মেলনে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় আমির হযরতুল আল্লামা শায়খ শাহ আহমদ শফী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে এক মাস ধরে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু নিরাপত্তার কারণে তিনি আসতে পারেননি বলে আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়। আল্লামা আহমদ শফিকে দেখার জন্য হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ভিড় জমান।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now