শীর্ষ শিরোনাম
Home » মৌলভীবাজার » সিলেট বিভাগের সর্ববৃহত সম্মেলনের প্রস্তুতি সম্পান্ন: বরুণার ছালানা ইজলাস ১৩ ফেব্র“য়ারি

সিলেট বিভাগের সর্ববৃহত সম্মেলনের প্রস্তুতি সম্পান্ন: বরুণার ছালানা ইজলাস ১৩ ফেব্র“য়ারি

এহসান বিন মুজাহির/সিলেটরিপোর্ট : সিলেট বিভাগের সর্ববৃহত ইসলামী মহাসম্মেলনের প্রস্তুতি শেষ পর্যায়ে। আধ্যাত্মিক জগতের অন্যতমপ্রাণ কেন্দ্র, মৌলভীবাজারের ঐতিহ্যবাহী বহুমুখী শিক্ষা প্রতিষ্ঠান, জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর, বরুণা মাদরাসার ছালানা ইজলাস (বাষিক মহাসম্মেলন) আগামি ১৩ ফেব্র“য়ারি’১৫ জুমাবার, ঐতিহাসিক বরুণা ময়দানে অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন স্থান থেকে লাখো মসল্লীদের পদচানায় মুখরিত হয়ে ওঠবে এ মাদরসা মাদ্রাসা ময়দান। আধ্যাত্মিক রাহবার, কুতুবে দাওরান, মুজাদ্দিদে যামান ,আল্লামা শায়খ লুৎফুর রহমান বর্ণভী রহ. এর প্রতিষ্ঠিত মাদরাসার আগামি সম্মেলনে দেশ-বিদেশের অর্ধশতাধিক প্রখ্যাত আলেম ও বুজুর্গানে দ্বীন বয়ান পেশ করেন বলে নিশ্চিত করেন, বরুণা মাদরাসার শিক্ষক ও আল খলিল কুরআন শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় সেক্রেটারি মাওলানা হিলাল আহমদ।
১লা ফালগুন, ১৩ ফেব্রয়ারি, শুক্রবার সকাল ১০টায়, বরুণার বর্তমান পীর ও জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর মাদরাসার প্রিন্সিপাল, আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম, শায়খুল হাদিস আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদীর উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মহাসম্মেলনের কার্যক্রম শুরু হবে।
ছালানা ইজলাস সফলের লক্ষ্যে ইতোমধ্যে মৌলভীবাজার জেলাসহ পুরো সিলেট বিভাগে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। মৌলভীবাজার জেলা শহর, শ্রীমঙ্গল, কুলাউড়া, বড়লেখা, রাজনগর,জুড়িসহ জেলার বিভিন্ন উপজেলার আলেম-ওলামা, সাংবাদিক ও শুভাকাঙ্খীমহলের সাথে মতবিনিময় ও চা-চক্র করা হয়েছে। এছাড়াও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে পোস্টার, লিফলেট, ফেস্টুন, ব্যানার, মাইকিংসহ বিভিন্নণভাবে ব্যাপক দাওয়াতি কার্যক্রম অব্যাহত রয়েছে।
সম্মেলন কেন্দ্র করে শ্রীমঙ্গলে ব্যাপক উৎসব ও আমেজ বিরাজ করছে বর্ণভী ভক্তবৃন্দের মাঝে। এ বছরের সম্মেলনে দেশের বিভিন্ন জেলাসহ প্রত্যন্ত এলাকা থেকে লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে বলে আশাবাদ ব্যক্ত করেন, মাসিক হেফাজতে ইসলামের সহকারি সম্পাদক হাফেজ মাওলনা নাজমুল হক। শুক্রবার সকাল ১০টা থেকে পরদিন ফযর পর্যন্ত মাহফিল কার্যক্রম চলবে। শেষ রাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করবেন বরুণা পীর, আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী।
দেশ-জাতির ক্রান্তিলগ্নে উক্ত মোবরকময় সম্মেলনে সকলের অংশ গ্রহণ ও দোয়া কামনা করেছেন, শায়খুল হাদিস আল্লামা মুফতি রশিদুর হমান ফারুক ও বরুণা মাদরাসার পরিচালক শায়খুল হাদিস আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদী ।

সম্মেলনের প্রস্তুতির ব্যাপারে জামেয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা বদরুল আলম হামিদী জানান, বরুনা মাদরাসার ছালানা ইজলাসের সকল ধরনের প্রস্তুতি এখন সম্পন্ন। দেশের চলমান রাজনৈতিক অস্তিরতার মধ্যে ও আমাদের এই ধমীর্য় সমাবেশের কোন সমস্য হবেনা বলে তিনি জানান।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now