শীর্ষ শিরোনাম
Home » সিলেট » ‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন সিলেটের শিশু সাংবাদিক মনির

‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন সিলেটের শিশু সাংবাদিক মনির

সিলেট রিপোর্ট: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত প্রতিবেদনের জন্য এ বছর ‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন বিডিনিউজের সিলেটের শিশু সাংবাদিক মনির হোসাইন। গণমাধ্যমে শিশু অধিকার বিষয়ক প্রতিবেদন প্রকাশের জন্য এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৩৬ জনকে এ পুরস্কার দেয়া হয়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ইউনিসেফের শুভেচ্ছাদূত অভিনেত্রী আরিফা জামান মৌসুমী ও বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি প্যাসকেল ভিলনেভ গতকাল মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কারের অর্থ, সনদ ও ক্রেস্ট তুলে দেন।বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশু সাংবাদিকতার সাইট ‘হ্যালো’র মনির হোসাইন এবার রিপোর্টিং (১৮ বছরের নিচে, প্রিন্ট) বিভাগে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন।
অবহেলিত পথশিশুদের নিয়ে লেখা ‘কে ফেরাবে?’ শিরোনামে মনিরের সেই পুরস্কারজয়ী প্রতিবেদনটি প্রকাশিত হয় ২০১৩ সালের ১৫ অক্টোবর। মনির হোসাইন পুরস্কার হিসাবে ২৫ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট পেয়েছেন। আর সনদ ও ক্রেস্টের সঙ্গে ১৫ হাজার টাকা পেয়েছেন মামুন।
একই পুরষ্কার পেয়েছেন বিডিনিউজের আরেক শিশু সাংবাদিক মামুনুর রশীদ।
২০১৩ সালের ২৫ জুন প্রকাশিত ‘৬ মাসেও বই পায়নি দৃষ্টি প্রতিবন্ধীরা’ শিরোনামে একটি প্রতিবেদনের জন্য রিপোর্টিং (১৮ বছরের বেশি) বিভাগে তৃতীয় পুরস্কার পেয়েছেন মামুনুর রশীদ।
মূলত সৃজনশীল ও সাংবাদিকতা- এই দুই ক্ষেত্রে প্রিন্ট, টেলিভিশন ও রেডিও মাধ্যমের নির্দিষ্ট বয়সসীমার সংবাদকর্মীদের মীনা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়। ইউনিসেফের পৃষ্ঠপোষকতায় ২০০৫ সাল থেকে এ পুরস্কার দেয়া হচ্ছে।
এ বছর বিচারক প্যানেলে ছিলেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন, সাংবাদিক ফরিদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রোবায়েত ফেরদৌস, ফাহমিদুল হক, চলচ্চিত্রকার জাকির হোসেন রাজু, সাংবাদিক কাদির কল্লোল, সামিয়া জামান ও রতন পাল।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now