শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » অনেকটা নীরবেই আলিয়া মাঠে ৩ দিনব্যাপী তাফসির শুরু

অনেকটা নীরবেই আলিয়া মাঠে ৩ দিনব্যাপী তাফসির শুরু

সিলেট রিপোর্ট: দেশের চলমান রাজনৈতিক অস্তিরতার মধ্যে বলতে গেলে অনেকটা নীরবেই শুরু হয়েছে সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে কওমী ধারার আলেমগনের সংগঠন খাদিমুল কোরআন পরিষদের ৩ দিন ব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল। জানাগেছে, অন্যান্র বছরের তুলনায় এবছর প্রচরণা কম হয়েছে।
এই তাফসীরের মুল আর্কষণ হলেন বহুল আলোচিত ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী । খাদিমুল কুরআন পরিষদ সিলেটের উদ্যোগে আয়োজিত ৩ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিলের প্রথম দিনে গতরাত ১১ মার্চ বুধবার সিলেট আলিয়া মাদরাসা মাঠে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশকালে মাওলানা ওলীপুরী বলেছেন, সারা বিশ্বে আজ অশান্তির দাবানল তীব্র গতিতে মানব জাতিকে নিঃশেষ করে দিচ্ছে। মানুষ শান্তি ও মুক্তির জন্য নানা মত ও পথের অনুসরণ করছে। যত চেষ্টা-প্রচেষ্টা অব্যাহত থাকনা কেন কোরআন ও হাদীসের অনুসরণ ব্যতিরেখে প্রকৃত শান্তি খুঁজে পাওয়া যাবেনা। তাই দিক ভ্রান্ত জাতিকে কোরআন-সুন্নার আলোকে জীবন গঠনের আহবান জানান।
উপরোক্ত কথাগুলো বলেন।
৪টি অধিবেশনে অনুষ্ঠিত তাফসীর মাহফিলে সভাপতিত্ব করেন যথাক্রমে শায়খুল হাদীস মাওলানা মুহিবুল হক গাছবাড়ী, হাফিজ মাওলানা মজদুদ্দিন আহমদ, হাফিজ মাওলানা আসজাদ আহমদ, মাওলানা খলিলুর রহমান। খাদিমুল কুরআন পরিষদের ইন্তেজামিয়া কমিটির সার্বিক তত্ত¡াবধানে এবং বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব ও পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসান ফয়সল এর উপস্থাপনায় ¯^াগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী। অন্যান্যের মধ্যে তাফসীর পেশ করেন জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল (র:)’র মুহতামিম মাওলানা মুফতি আবুল কালাম জাকারিয়া, দরগাহে হযরত শাহপরান (র:) জামে মসজিদের খতিব মাওলানা খলিলুর রহমান ও মাওলানা আবুল খায়ের বিতঙ্গলী প্রমুখ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now