শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » খাদিমুল কুরআনের তাফসিরে আল্লামা নুরুল ইসলাম খান: ইসপাত কঠিক ঐক্যের বিকল্প নেই

খাদিমুল কুরআনের তাফসিরে আল্লামা নুরুল ইসলাম খান: ইসপাত কঠিক ঐক্যের বিকল্প নেই

সিলেট রিপোর্ট: দেশের প্রখ্যাত হাদীস বিশারদ,দারুল উলুম দরগাহপুর মাদ্রাসার শায়খুল হাদীস ও মুহতামীম হযরত মাওলানা শায়খ নুরুল ইসলাম খান বলেছেন, ইসলাম ধর্ম সত্রের ওপর প্রতিষ্ঠিত । বাকি যত ধর্ম আছে এসবই বাতিল ও পরিত্রক্ত। তাই শান্তি ও মুক্তির একমাত্র ঠিকানা হলো ইসলাম। যারা্ এই ইসলামের বিরুদ্ধে কথা বলবে তারাই ধ্বংস হবে,আর যারা জুলুম নির্যাতন নিপীড়নের মাধ্রমে ইসলামের উপর ঠিকে থাকবে তারাই সফল কাম। আল্লাহর দযা আর করুনা একমাত্র তারাই পেতে পারেন। তিনি বলেন, পৃথিবেতে আজ ইসলাম ও মুসলমানের বিরুদ্ধে বহুমুখি ষড়যন্ত্র চলছে ,এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে ইসপাত কঠিক ঐক্যের বিকল্প নেই।
তিনি গতরাত খাদিমুল কুরআন পরিষদ সিলেটের উদ্যোগে আয়োজিত ৩ দিনব্যাপী তাফসীরুল কোরআন মাহফিলের দ্বিতীয় দিন সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে বিশেষ অতিথি হিসেবে তাফসীর পেশকালে উপরোক্ত কথা গুলো বলেন।মাহফিলে মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী বলেন, ইসলামের নামে বেনামে বহুমুখী ফিতনা আজ মাথা চাড়া দিয়ে উঠেছে। প্রকাশ্যে অপ্রকাশ্যে আল্লাহ ও তাঁর রাসূল সা: সহ কোরআন-সুন্নাহর বিরুদ্ধে খোদাদ্রোহী শক্তি যুদ্ধ ঘোষণা করেছে। ইসলাম ও মুসলিম উম্মাহকে কলংকিত করতে নানা উপাগান্ডা বলে বেড়াচ্ছে। তিনি সকল যুগে বাতিল অপশক্তির সূচনীয় পরাজয়ের ইতিহাস তুলে ধরে বলেন, বর্তমান সময়েও ইসলাম ও মুসলিম উম্মাহর বিরুদ্ধে অবস্থান নিয়ে কোন অপশক্তি পার পাবে না।
৪টি অধিবেশনে অনুষ্ঠিত তাফসীর মাহফিলে সভাপতিত্ব করেন যথাক্রমে সিলেট সরকারী আলিয়া মাদ্রাসার সাবেক শায়খুল হাদীস হযরত মাওলানা শায়খ জিল্লুর রহমান, হযরত শায়খে কৌড়িয়া রহ. এর সুযোগ্য ছাহেবজাদা হযরত মাওলানা হাফিজ মহসিন আহমদ, খাদিমূল কোরআন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক হযরত মাওলানা আবুল হাসান ফয়ছল, জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ. মাদরাসার মুঈনে মুহতামীম হযরত মাওলানা হাফিজ আসাদ উদ্দিন। তাফসীর পেশ করেন জামেয়া ইসলামিয়া উমরপুর মাদ্রাসার শায়খুল হাদীস হযরত মাওলানা মুখলিছুর রহমান কিয়ামপুরী ও হযরত শায়খে কাতিয়া রহ. এর সুযোগ্য ছাহেবজাদা হযরত মাওলানা শায়খ হাজী ইমদাদুল্লাহ প্রমুখ ।

 

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now