শীর্ষ শিরোনাম
Home » শীর্ষ সংবাদ » তৌহিদী জনতাকে সোচ্চার হতে হবে: তাফাজ্জুল হক হবিগঞ্জী # ঈদ ও পূজাকে একই সাথে তুলনা করা কুফুরী…ওলিপুরী

তৌহিদী জনতাকে সোচ্চার হতে হবে: তাফাজ্জুল হক হবিগঞ্জী # ঈদ ও পূজাকে একই সাথে তুলনা করা কুফুরী…ওলিপুরী

সিলেট রিপোর্ট: আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী বলেছেন, ইসলাম, দেশ ও জাতির কল্যাণে উলামায়ে কেরামের অবদান অনস্বীকার্য। জাতিকে সঠিক পথ প্রদর্শন, সমাজে শান্তি প্রতিষ্ঠা, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং ইসলাম প্রতিষ্ঠায় যে কোন কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করতে হক্কানী উলামায়ে কেরাম কখনও পিছপা হননি। আল্লামা হবিগঞ্জী বর্তমান সময়ের খোদাদ্রোহী গোষ্ঠির ইসলাম ও মুসলিম উম্মাহর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের কথা উল্লেখ্য করে বলেন, তারা যতই ষড়যন্ত্র করুক-না কেন আল্লাহ ও রাসুল (সঃ) প্রেমিক তৌহিদী জনতার ঈমানী চেতনার কাছে হার মানতে বাধ্য। তিনি সকল প্রকার তাগুতী শক্তির মোকাবেলায় তৌহিদী জনতাকে সোচ্চার হতে হবে।
গতকাল ১৩ মার্চ বুধবার সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে খাদিমুল কুরআন পরিষদ সিলেটের উদ্যোগে আয়োজিত ৩ দিনব্যাপী তাফসীরুল কোরআন মহাসম্মেলনের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশকালে আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী উপরোক্ত কথাগুলো বলেন।
ঐদিন বিশেষ অতিথি হিসেবে তাফসীর পেশ করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কোরআন মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী।
মাওলানা ওলিপুরী বলেন, ইদানিং বিভিন্ন স্থানে পোষ্টারে নেতা নেত্রীদের পক্ষ থেকে পোষ্টার লিফলেটে ঈদ ও শারদীয় শুভেচ্ছা জানানোর দৃশ্য চোখে পরে। ঈদ হলো মুসলমানদের ধর্মীয় উৎসব। আর পুজা হলো হিন্দুদের। তাই  ঈদ ও পূজাকে একই সাথে তুলনা করাটা শুধু বুকামিই নয় এটা কুফুর। কোনো মুসলমান ঈদের সাথে পূজার শুভেচ্ছা জানাতে পারেননা। কারণ পূজার প্রতি আল্লাহর অনাস্থা। তাই আপনি পূজায় কেন দেবেন শুভেচছা? পূজায় শুভেচ্ছা জানানো কুফরী।

৪টি অধিবেশনে অনুষ্ঠিত তাফসীর মাহফিলে সভাপতিত্ব করেন যথাক্রমে শায়খুল হাদীস হযরত মাওলানা মুহিবুল হক গাছবাড়ী, হযরত মাওলানা হাফিজ মনছুরুল হাসান রায়পুরী, হযরত মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, হযরত মাওলানা শাহ আশরাফ আলী মিয়াজানী। খাদিমুল কুরআন পরিষদের ইন্তেজামিয়া কমিটির সার্বিক তত্ত্বাবধানে এবং পরিষদের নির্বাহী সদস্য ও জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহাদ্দিস মাওলানা খলিলুর রহমান এর উপস্থাপনায় অনুষ্ঠিত তাফসীরুল কোরআন মহাসম্মেলনে সমাপনী বক্তব্য রাখেন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা আবুল হাসান ফয়সল।
অন্যান্যের মধ্যে তাফসীর পেশ করেন ও উপস্থিত ছিলেন ছাহেবজাদায়ে শায়খে কৌড়িয়া (র:) হযরত মাওলান হাফিজ মুহসিন আহমদ, জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার শিক্ষা সচিব হযরত মাওলানা আতাউল হক জালালাবাদী, মুঈনে মুহতামিম হযরত মাওলানা হাফিজ আসাদ উদ্দিন, দরগাহে হযরত শাহপরান (র:) জামে মসজিদের ইমাম হযরত মাওলানা আব্দুল হান্নান, দরগাহে হযরত জালাল (র:) জামে মসজিদের ইমাম হযরত মাওলানা হাফিজ আসজদ আহমদ প্রমুখ।
পরিশেষে ইন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে সম্মেলনকে সফল করে তোলার জন্য সকল তৌহিদী জনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয় এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী মোনাজাত পরিচলনার মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now