শীর্ষ শিরোনাম
Home » জাতীয় » বিভিন্নস্থানে জমিয়তের স্বাধীনতা দিবস উদযাপন : ঢাকায় মাদানী কাফেলার সাংস্কৃতিক অনুষ্ঠান

বিভিন্নস্থানে জমিয়তের স্বাধীনতা দিবস উদযাপন : ঢাকায় মাদানী কাফেলার সাংস্কৃতিক অনুষ্ঠান

সিলেট রিপোর্ট: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সিলেট বিভাগের বিভিন্ন স্থানে র্যালী,আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জমিয়তে উলামায়ে ইসলাম,যুব ও ছাত্র জমিয়ত। সিলেট জেলা জমিয়ত ,সুনামগঞ্জ জেলা ছাত্র জমিয়ত, জগন্নাথপুরের রানগঞ্জ,জামালগঞ্জে ছাত্র জমিয়তের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে এসব অনুষ্ঠান হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম,বাংলাদেশ সিলেট জেলার উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে নগরীর বন্দরবাজার অস্থায়ী কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা জমিয়তের নির্বাহী সভাপতি মাওলানা মশাহিদ দয়ামিরীর
সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শায়খ আতাউর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা খলিলুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শায়খ আব্দুস শহীদ, যুব বিষয়ক সম্পাদক মাওলানা ওলিউর রহমান, জেলা যুব জমিয়তের সাবেক সহ-সভাপতি মাওলানা মখতার হোসাইন, জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাওলানা মুহাম্মদ আলী, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুর রহমান, যুব জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী।
সভাপতির বক্তব্যে মাওলানা মশাহিদ আলী বলেন, ভোটারবিহীন অবৈধ সরকার জোর করে ক্ষমতায় থাকার কারণেই দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকীর সম্মুখীন। তিনি বলেন, স্বাধীনতার ৪৪ বছর পরও দেশের মানুষ জান-মালের নিরাপত্তা নেই। সারাদেশে গুম, খুন, হত্যা প্রতিদিনই হচ্ছে। দেশের মানুষের জান-মাল নিরাপত্তা ও ইজ্জ আভ্রুর নিরাপত্তার স্বার্থে গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, ২০ দলীয় জোটের মুখপাত্র বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে দীর্ঘ ১৫ দিন যাবৎ নিখোঁজ। যা আজ পর্যন্ত কোন সন্ধান মেলেনি। যা একটি স্বাধীন দেশে প্রত্যাশা করা যায় না। অবিলম্বে দেশের মানুষের মৌলিক দাবীগুলো মেনে নিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার জোর দাবী জানান।

রাণীগঞ্জ ছাত্র জমিয়ত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ন মহা-সচিব সাবেক এম,পি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী বলেন, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় ছাত্র জমিয়ত কর্মিদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।তিনি আজ ছাত্র জমিয়ত বাংলাদেশ রাণীগঞ্জ ইউ,পি শাখার উদ্যগ্যে আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঊপরোক্ত কথা বলেন। শাখার সাবেক সভাপতি মাওলানা মস্তফা আল হুসাইনির সভাপতিত্বে সেক্রেটারি মোহাম্মদ আব্দুল হাই এর পরিচালনায় উপস্থিত ছিলেন রাণীগঞ্জ ইউনিয়ন জমিয়ত সেক্রেটারি মাওলানা ফজল আহমদ, ইউনিয়ন ছাত্র জমিয়তের জয়েন্ট সেক্রেটারি কারী তোফায়েল আহমদ কামরান, সহ সেক্রেটারি কারী বজলুর রহমান সোহান,সহ সাংগঠনিক সম্পাদক কারী ছদরুল আমিন চৌধুরী, মাওলানা মিজানুর রহমান, কে এম রেজাউল করিম, আকমল হুসাইন, ইয়াহইয়া আহমদ রেপু, রায়হান উদ্দিন, শামছুল হক,এনামুল হক, নাঈম আহমদ, এখলাছুর রহমান, জুনাইদ আহমদ, মারুফ আহমদ, বেলাল উদ্দিন, শাহীনূর রহমান প্রমুখ।

সুনামগঞ্জ ছাত্রজমিয়ত

মহান স্বাধীনতা ও জাতিয় দিবস উপলক্ষে ছাত্রজমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখা এক বর্ণাঢ্য র্যালী ও দোয়া মাহফিল করে।র্যালীটি সুনামগঞ্জ জমিয়তের প্রাণকেন্দ্র জামিয়া মাদানিয়া’র সম্মুখ থেকে শুরু করে শহরের মুল সড়কগুলো প্রদক্ষিণ করে ট্রাফিক পয়েন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সমবেত হয়। শাখা সভাপতি সায়্যিদ সালিম কাসেমির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ত্বাহা হুসাইনের সঞ্চালনায়
মহান মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া পরিচালনা করেন সুনামগঞ্জ জেলা জমিয়তের সহ সভাপতি মাওলানা আফসার উদ্দীন।
জেলা ছাত্রজমিয়তের আজকের রেলী এতই আকর্ষনীয় ও সুন্দর হয়েছে যা সর্বমহলের প্রশংসা কুড়িছে।
উক্ত রেলী ও দোয়া মাহফিলে অন্যান্যদের মাঝে উপস্তিত ছিলেন জেলা জমিয়তের যুগ্ম সম্পাদক মাওলানা মুশতাক আহমদ গাজীনগরী,প্রচার সম্পাদক মাওলানা আব্দুল্লাহ,
পৌর জমিয়তের সভাপতি মাওলানা মুহিবুর রহমান চৌধুরী,
সাধারণ সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম,
সুনামগঞ্জ সদর যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল বারী,জমিয়ত নেতা মাওলানা তাহির আহমদ,মাওলানা রুকন উদ্দীন,মাওলানা আব্দুল মজিদ,সুনামগঞ্জ সদরছাত্রজমিয়তের সাবেক সভাপতি হাফিজ মাওলানা মিসবাহুদ্দীন,সুনামগঞ্জ জেলা ছাত্রজমিয়তের অর্থ সম্পাদক আব্দুল মুক্তাদির,প্রচার সম্পাদক হাফিজ রুহুল আমিন,প্রশিক্ষণ সম্পাদক হাফিজ হাসান আহমদ,
সুনামগঞ্জ পৌর ছাত্রজমিয়ত সভাপতি তায়েফ আহমদ,
সদর ছাত্র জমিয়ত সভাপতি সালমান আহমদ আফতাবী,
সাধারণ সম্পাদক হাফিজ সোহাইল আহমদ ইয়াহইয়া,
দিরাই উপজেলা ছাত্রজমিয়ত সভাপতি আবিদুর রহমান,
সাধারণ সম্পাদক হাফিজ শিব্বির আহমদ,
দোয়ারাবাজার উপজেলা ছাত্রজমিয়ত সভাপতি ফখরুল ইসলাম,
সাধারণ সম্পাদক হাফিজ হাফিজুর রহমান,
জগন্নাথপুর উপজেলা ছাত্রজমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ সাইদ আহমদ,
সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্রজমিয়ত সভাপতি তারেক আহমদ,ছাত্র নেতা হাম্মাদ আহমদ, বদরুল ইসলাম, নুরে আলম, হাফিজ সুহাইল আহমদ, নুর আহমদ, ফখরুদ্দীন, আব্দুল মালিক ত্বাহা, লুৎফুর রহমান, আরিফ আহমদ, জিয়াউর রহমান, আব্দুল হান্নান, গোলাম রব্বানী, আবুল কাসেম, জাহানগীর আলম, আশিক আহমদ, ফরিদ উদ্দিন, হাফিজ নাহিদ আহমদ, হাফিজ খিজির, নাসিম আহমদ প্রমুখ।
এছাড়াও সুনামগঞ্জ জেলার অন্যান্য উপজেলায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করে।
সুনামগঞ্জ সদর উপজেলা ছাত্রজমিয়ত ও দিরাই উপজেলা ছাত্রজমিয়ত আয়োজন করে বর্ণাঢ্য রেলী।
জামালগঞ্জ উপজেলা ছাত্রজমিয়ত স্বাধীনতা ও জাতিয় দিবস উপলক্ষে আয়োজন করে বিশাল তাফসির মাহফিল।
এ উপলক্ষে তাহিরপুর উপজেলা আয়োজন করে এক আকর্ষনীয় সাংস্কৃতিক অনুস্টান ও কিরাত প্রতিযোগিতা।
রাণিগঞ্জ ইউ /পি আয়োজন করে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

ঢাকায় মাদানী কাফেলার সাংস্কৃতিক অনুষ্ঠান
এদিকে,
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ধুপখোলা মাঠে মাদানী কাফেলা বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জমিয়তের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা উবায়দুল্লাহ ফারুক সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ যোগদান করেছেন।

জগন্নাথপুর জমিয়ত- এর ছবি
'মহান স্বাধীনতা ও জাতিয় দিবস উপলক্ষে ছাত্রজমিয়ত<br /><br />
সুনামগঞ্জ জেলা শাখা এক বর্ণাঢ্য র্যালী ও দোয়া মাহফিল<br /><br />
http://sylhetreport.com/?p=5142'
Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now