শীর্ষ শিরোনাম
Home » সংগঠন » ‘সাইফুর রহমান অডিটোরিয়াম’ এর নাম পরিবর্তনে বিএনপির নিন্দা

‘সাইফুর রহমান অডিটোরিয়াম’ এর নাম পরিবর্তনে বিএনপির নিন্দা

সিলেট রিপোর্ট: সাইফুর রহমান অডিটোরিয়াম এর নাম পরিবর্তনের সরকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ,নিন্দা ও ক্ষোভ জানিয়ে বিবৃতি দেন সিলেট জেলা বিএনপি’র নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেটের মাটি ও মানুষের নেতা সিলেট বিভাগের রূপকার, উপমহাদেশের প্রখ্যাত প্রয়াত সফল অর্থমন্ত্রী মরহুম এম সাইফুর রহমান সিলেট তথা বাংলাদেশের গর্ব। সিলেটের কোটি মানুষ তার জীবদ্দশায় তাঁকে যেমন সম্মান দেখিয়েছে তাঁর প্রয়ানের পর আজও সিলেটবাসী তাকে শ্রদ্ধাভরে তাঁকে স্মরণ করে। সিলেটের পরমত সহিষ্ণু রাজনৈতিক সংস্কৃতিকে সমৃদ্ধ করতে এবং সম্মিলত ব্যক্তিবর্গকে সম্মান জানাতে মরহুম এম সাইফুর রহমান ছিলেন উজ্জ্বল দৃষ্টান্ত । ‘মহরহুম হুমায়ুন রশিদ চত্তর স্কয়ার’ মরহুম এম সাইফুর রহমানের হাতে পুনঃ স্থাপিত হয়েছিল। কিন্তু সিলেটের দীর্ঘ দিনের রাজনৈতিক সংস্কৃতিকে ভুলন্ঠিত করে এবং কোটি মানুষের হৃদয়ের স্পর্শকাতর জায়গায় আঘাত করে বর্তমান অগনতান্ত্রিক, অবৈধ সরকার ও সরকারী দল “সাইফুর রহমান অডিটোরিয়াম” এর নাম পরিবর্তনের মাধ্যমে চরম হীন, জঘন্য, নোংরা ও হিংসাত্মক মানসিকতার পরিচয় দিয়েছে।
নেতৃবৃন্দ বলেন, সিলেটের মাটি ও বালু কণায় মরহুম এম সাইফুর রহমানের উন্নয়নের স্পর্শ লেগে আছে। সাইফুর রহমান তাঁর কর্মের কারনেই সিলেট বাসীর কাছে চিরঞ্জীব। এতে যদি কারো অন্তর্জালা হয়ে থাকে তবে সেই আগুনে নিজে পুড়েই দগ্ধ হবেন। সিলেটবাসীর হৃদয়ের ভালোবাসার সাইফুর রহমান বেঁচে থাকবে চিরকাল মানুষের হৃদয়ে।
নেতৃবৃন্দ অবিলম্বে ‘সাইফুর রহমান অডিটোরিয়াম’ এর নাম পুনঃস্থাপন করে সিলেটবাসীর প্রতি সম্মান জানাতে সরকারের প্রতি জোর দাবী জানান। অন্যথায় সিলেটবাসীকে সাথে নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে সরকারকে তার সিদ্ধান্ত পরিবর্তনে বাধ্য করা হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now