শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » ডা: সিরাজুল ইসলাম স্মরণে বাটুলগঞ্জ মাদরাসায় দোয়া মাফিল: তিনি মানবতাবাদি সংস্কারক ছিলেন

ডা: সিরাজুল ইসলাম স্মরণে বাটুলগঞ্জ মাদরাসায় দোয়া মাফিল: তিনি মানবতাবাদি সংস্কারক ছিলেন

Dr. Sirazul Islamসিলেট রিপোর্ট: সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক আলহাজ্ব ডাঃ সিরাজুল ইসলাম স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল শনিবার বাদ জোহর বরায়া বাটুলগঞ্জ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসা মসজিদে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, মরহুম ডা: সিরাজুল ইসলাম শুধু একজন চিকিৎসকই ছিলেন না, তিনি একজন ইসলামী গবেষক, মানবতাবাদি সমাজ সংস্কারক ছিলেন। আর্তসামাজিক উন্নয়নে তিনি অসামান্য অবদান রেখেগেছেন। ২০০৭ সালে সিডর আক্রান্ত এলাকায় মরহুমের আর্থিক অনুদান ও ক্ষতিগ্রস্থ এলাকায় মসজিদ র্নিমানের জন্য তিনি বিশেষ অবদান রাখেন। ব্যক্তিগত জীবনে ধমীয় অনুশাসন মেনে চলতেন।
বাটুলগঞ্জ মাদরাসার মুহতামিম মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মাদ্রাসার ছদরুল মুদাররীছিন মাওলানা শায়খ আব্দুল হক, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আমিনুল ইসলাম ভাদেশ্বরী,ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ষ্টুডেট হানিফ আহমদ, মরহুমের ছেলে ডা. মুইন উদ্দীন মো: মারুফ, শাবির শিক্ষার্থী দাইয়ান আহমদ, সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী,  বরায়া বাটুলগঞ্জ আরাবিয়া ইসলামিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা কামাল উদ্দীন, মাওলানা নজমুল হক, শিক্ষাসচিব মাওলানা মনজুর আহমদ, বোর্ডিং সুপার হাফিজ মাওলানা শরীফ আহমদ শাহান, হাফিজ মাওলানা মুশতাক আহমদ, মাওলানা আব্দুল জলীল, মাওলানা লুকমান আহমদ, মাওলানা সৈয়দ আবুল মনসুর প্রমুখ। সভাপতির বক্তব্যে মাওলানা লুৎফুর রহমান দীর্ঘ বক্তৃতায় মরহুমের কর্মজীবনের নানা দিক এবং বাটুলগঞ্জ মাদরাসার সাথে তাঁর বিশেষ অনুদানের কথা তুলে ধরেন। মাসিক মদীনা, তাফসীরে মারেফুল কোরআন সহ ধর্মীয় কিতাবাদী নিয়মিত পাঠ করতেন। দোয়া মাহফিলে বিপুল সংখ্যক আলেম-উলামা,ছাত্রসহ এলাকার গন্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভাশেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন, মাওলানা শায়খ আব্দুল হক।
উল্লেখ্য যে, ৩১ মার্চ মঙ্গলবার সকাল ৮টায় নগরীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ৃৃ রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার জানাজার নামাজ বাদ আছর হযরত শাহজালাল (রহ:) দরগাহ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে দরগাহ গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now