শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » খালেদা জিয়ার কাছে সিলেট ছাত্রদল তৃনমূল কর্মীদের খোলা চিঠি

খালেদা জিয়ার কাছে সিলেট ছাত্রদল তৃনমূল কর্মীদের খোলা চিঠি

সিলেট রিপোর্ট:  সিলেট ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কাছে একটি খোলা চিঠি সোমবার প্রেরণ করেছেন।সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খোলা চিঠি নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। পাঠকদের জন্য চিঠিটি তোলে ধরা হলো। গণতন্ত্রমাতা,দেশনেত্রী, বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক-জনাব তারেক রহমান
বিষয় : সিলেট ছাত্রদলের কমিটি পুণরায় গঠনের জন্য আবেদন
জনাব/জনাবা,
বিনীত নিবেদন এই যে, সিলেট ছাত্রদলের আজকের কমিটি নিয়ে শুরু হয়েছে নানান সমালোচনা!! এই কমিটিকে সামনে রেখে এক দিকে যেমন দলের সিনিয়র নেতাদের সুপারিশ ও লবিং এর মাধ্যমে কমিটি গঠন হয়েছে , ঠিক অন্যদিকে তৃণমূল কর্মীদের জোরালো দাবী সৎ, মেধাবী, সাহসী ও কর্মী বান্ধব রাজপথের দাবানল্ রা-কি পেলো???? হাইকমান্ডের আলাপচারিতায় ছাড়া বর্তমানে যে কমিটির হয়েছে,এতে তৃনমূল কর্মীরা বিন্দুমাত্র আস্থা ও ভরসা রাখেন না,তৃনমূল হল দলের প্রান,সেই তৃনমূলের চাহিদা অনুযায়ী যদি কোন কমিটি গঠন করা হয় না,আন্দোলন তথা দেশ বাঁচানোর আন্দোলন পুরাটাই বৃথা যাবে।
তৃনমূলের চাহিদা সিনিয়র ও জুনিয়রদের মধ্য থেকে সৎ ও যোগ্য নেতৃত্বকে বাছাই করে নেওয়া হয় নাই। সেক্ষেত্রে রাজপথের লড়াকু সৈনিক ছাত্রদলের যারা বিগত দিন বিএনপির আন্দোলন সংগ্রামে মামলা, হামলা, নির্যাতন, লাঠি, গুলি, টিয়ারগ্যাস,খেয়ে রাজপথে ছিল,গুরুত্ব পূর্ণ ভূমিকা রেখেছেন ছাত্রদলের মেধাবী ত্যাগী নেতা হিসাবে যারা বাদ পড়েছেন তারা হলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধূরী, শাকিল মুর্শেদ, রেজাউল করিম নাচন, লোকমান আহমদ, মতিউল বারী খুর্শেদ, দেওয়ান জাকি, উমেদুর রহমান উমেদ, লোকমান তালুকদার, জাহেদ তালুকদার, মির্জা সম্রাট, আফসর খান, মইনুল ইসলাম রিপনসহ প্রায় ছাত্রদলের আন্দোলনের প্রাণ নেতা কর্মীরা বাদ পড়েছেন।আর ও অনেক সৎ ও যোগ্য নেতৃত্ব দিয়ে কমিটি গঠন করলে তৃনমূলের প্রাণ ফিরে আসবে, এতে করে আন্দোলন আরও চাঙ্গা করা যাবে।
তৃণমূলের একমাত্র দাবী – দলের এই ক্রান্তি লগ্নে চাটুকারদের প্ররোচনায় যে কোন ধরনের ভ্রান্তিকর সিদ্ধান্ত অর্থাৎ কোন সুবিধাভোগী নেতাদের পছন্দের পকেট কমিটি, লক্ষ লক্ষ তৃনমূল নেতা-কর্মীবৃন্দ ঘৃনা ভরে দৃঢ় ভাবে প্রত্যাখ্যান করেছে কারণ তৃনমূল তাদের রক্তের উপর প্রতিষ্ঠিত ছাত্রদলের নেতৃত্বে আর কোন বিতর্কিত ব্যক্তিদের দেখতে চায় না! তথাপি ,দুঃখ ভারাক্রান্ত চিত্তে বলতেই হচ্ছে ,তৃণমূলের এই দাবী উপেক্ষা করে পকেট কমিটী দেয়া হয়েছে আগামীর আন্দোলনে সেই কথিত বিতর্কিত ব্যক্তিবর্গ ছাড়া আর কোন তৃনমূল কর্মীদের হয়ত রাজপথে পাওয়া হবে দুষ্কর !
তাই দল ও দেশের এই ক্রান্তি লগ্নে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বি.এন.পি) এর চেয়ারপার্সন, গণতন্ত্রমাতা বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট , আগামীর রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের কাছে বিনীত অনুরোধ- দয়া করে সুবিধাভোগী নেতাদের এই নগ্ন হস্তক্ষেপ অচিরেই দমন করে তৃণমূলের মতামত অনুযায়ী একটি শক্তিশালী কমিটি দিয়ে আগামীর আন্দোলন কে আরো বেগবান করে এই অবৈধ সরকার পতন নিশ্চিত করুন। এবং সেই সাথে আমাদের অনাকাংখিত যে কোন ভুল ভ্রান্তিকে ক্ষমার চোখে দেখার বিনীত অনুরোধ করছি। আল্লাহ হাফেজ বাংলাদেশ জিন্দাবাদ শহীদ জিয়া অমর হউক। অনুরোধক্রমে রাজপথের তৃনমূল নেতাকর্মী বৃন্দ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now