শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » মদিনায় মসজিদে নববীর ইমাম ও খতিবের সাথে আল্লামা আহমদ শফীর মতবিনিময়

মদিনায় মসজিদে নববীর ইমাম ও খতিবের সাথে আল্লামা আহমদ শফীর মতবিনিময়

সিলেট রিপোর্ট:  হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর, কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) চেয়ারম্যান, দারুল উলুম হাটহাজারীর মুহতামিম শায়খুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী আজ বাদ যোহর পবিত্র মদিনা শরীফে মসজিদে নববীর সম্মানিত ইমাম ও খতিব ড. শায়খ আহমদ তালেবের আমন্ত্রণে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে মসজিদে নববীর ইমাম বাংলাদেশের আলিম-ওলামা, মাদরাসা শিক্ষা ও ধর্মপ্রাণ মুসলমানদের ঈমান-আকিদাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। আল্লামা আহমদ শফী সম্মানিত ইমামকে বাংলাদেশের মুসলমানদের ধর্মীয় আকিদা-বিশ্বাস ও তাহযীব-তামাদ্দুন এবং পবিত্র মক্কা ও মদিনার প্রতি যে অকৃত্রিম ভালোবাসা ও মুহাব্বত তা বিস্তারিতভাবে তুলে ধরেন। সম্প্রতি পবিত্র মদিনা মুনাওয়ারা থেকে মহানবী হযরত মুহাম্মদ সা. এর রওজা শরীফ সরিয়ে নেয়ার ব্যাপারে যে বিভ্রান্তিমূলক প্রচারণা চলছিল তার সত্যতা কতটুকু জানতে চাইলে মসজিদে নববীর ইমাম বলেন, সউদী সরকার ও মসজিদে নববী কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো কিছুই জানেন না। এ সংবাদের আদৌ কোনো ভিত্তি নেই। ইতোপূর্বেও বিভিন্ন সময়ে রাসূলে পাকের রওজা মুবারক নিয়ে ইসলামের শত্র“রা নানা ষড়যন্ত্র চালিয়েছে; এ বিভ্রান্তিকর তথ্যটি সে চক্রান্তেরই ধারাবাহিকতামাত্র। ইহুদী-খ্রিস্টানচক্র মুসলমানদের ধর্মীয় প্রতীকসমূহকে বিতর্কিত করে মক্কা-মদিনার প্রতি মানুষের আবেগ-অনুভূতি তা বিনষ্ট করার সুপরিকল্পিত ষড়যন্ত্র। ইহুদিরা মুসলিম উম্মাহর চিরশত্র“। তাদের ষড়যন্ত্র সম্পর্কে মুসলিম বিশ্বকে তিনি সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানান। আল্লামা শাহ্ আহমদ শফী প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন বিষয় নিয়েও তার সাথে মতবিনিময় করেন।

ইমাম ও খতিব তাঁর কাছে হেফাজতে ইসলামের আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন। মুসলমানদের ঈমান-আকিদার হেফাজত, সিরাতুল মুস্তাকিমের পথ প্রদর্শন ও ব্যক্তি ও সমাজজীবনে যাবতীয় অন্যায়-অনাচার ও নৈতিক অবক্ষয় প্রতিরোধে দীনের সহী রাস্তায় মানুষকে ফিরিয়ে আনার জন্য কাজ করে যাচ্ছে। মহান আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস এবং বিশ্বনবী খাতামুননবিয়ীন সা. এর শান-মান-মর্যাদা অক্ষুণœ রাখার জন্য দেশের সর্বস্তরের ওলামা-মাশায়েখ তাওহিদী জনতাকে নিয়ে ঐক্যবদ্ধভাবে তৎপরতা চালিয়ে যাচ্ছে। মসজিদে নববীর ইমাম আল্লামা আহমদ শফীর সুস্থতা, দীর্ঘায়ু এবং বাংলাদেশের মুসলমানদের সার্বিক কামিয়াবী ও দেশে শান্তি-স্থিতিশীলতা এবং উন্নতি-অগ্রগতির জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া ও মুনাজাত করেন।
পরে তিনি মসজিদে নববী চত্বরে আল-আসমাউল হুসনা ক্যালিগ্রাফী প্রদর্শনী পরিদর্শন করেন। এসময় তাঁকে স্বাগত জানান প্রদর্শনীর মহাপরিচালক শায়খ রেজা আল-জুহানী। এ-সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন আল্লামা আহমদ শফীর সাহেবজাদা মাওলানা আনাস মাদানী, হেফাজতে ইসলাম মদীনা শাখার সভাপতি মাওলানা সাইয়্যেদ রফিকুল ইসলাম মাদানী, সেক্রেটারী মাওলানা সুফিয়ান আনিস মাদানী ও হেফাজত আমীরের ব্যক্তিগত সহকারী মাওলানা শফিউল আলমসহ বাংলাদেশের বিশিষ্ট আলিম ও প্রবাসী হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now