শীর্ষ শিরোনাম
Home » রাজনীতি » সিলেটে ছাত্রদলের মিছিলে পুলেশের বাঁধা, ধাওয়া পাল্টা ধাওয়া

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলেশের বাঁধা, ধাওয়া পাল্টা ধাওয়া

সিলেট রিপোর্ট: সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটির নেতারা পুলিশি বাঁধা উপেক্ষা করে মিছিল বের করেছে।মিছিলটি নগরীর তালতলা এলাকার দিকে যাচ্ছিল। এ সময় পুলিশ তাদেরকে বাঁধা দেয়। এসময় পুলিশের সাথে ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। শনিবার বিকেল ৩টায় এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী জানান।
একপর্যায়ে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে দলের নেতাকর্মীরা মির্জাজঙ্গলের দিকে পালিয়ে যায়।
জানা যায়- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর সন্ধান দাবিতে জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ শনিবার বিকেল ৩টায় রেজিস্ট্রি মাঠ থেকে মিছিল বের করার কর্মসূচি ঘোষণা করেন। একই সময়ে ছাত্রদলের পদবঞ্চিত বিদ্রোহীরা একই স্থান থেকে খালেদা জিয়া ও তারেক রহমানের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল আহ্বান করেন। এনিয়ে দু’পক্ষের  মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

শনিবার বেলা দেড়টা থেকে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মকসুদ আহমদের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী রেজিস্ট্রি মাঠে অবস্থান নেন। তাদেরকে ঘিরে রাখে পুলিশ। এরপর ধীরে ধীরে ছাত্রদলের আরও নেতাকর্মী আসতে থাকেন রেজিস্ট্রি মাঠে। বিকেল পৌণে ৩টার দিকে রেজিস্টারি মাঠে আসেন মহানগর ছাত্রদলের সভাপতি নূরুল আলম সিদ্দিকী খালেদ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমান ও সহ সভাপতি চৌধুরী মোহাম্মদ সুহেল।

এদিকে, শুক্রবার রাতে সিলেট জেলা ও মহানগর বিএনপির সর্বস্তরের নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাত হওয়ার আগ পর্যন্ত ছাত্রদলকে কোন ধরণের কর্মসূচি পালন থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now