শীর্ষ শিরোনাম
Home » কলাম » নাসির উদ্দীন আহম্মেদ পিন্টু: একজন মজলুম রাজনীতিক

নাসির উদ্দীন আহম্মেদ পিন্টু: একজন মজলুম রাজনীতিক

pinpo5মাওলানা ওয়ালিউল্লাহ আরমানঃ অনলাইনে নাসির উদ্দীন আহম্মেদ পিন্টুর মৃত্যু সংবাদ দেখে বুকে মোচড় অনুভব করলাম৷ ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বুর্জোয়া ছাত্র রাজনীতির পিচ্ছিল পথে নেতৃত্ব-কর্তৃত্ব বিষয়ে তার নামে বিভিন্ন সময় গণমাধ্যমে নেতিবাচক নিউজ পড়লেও সরাসরি প্রথম দেখি মিরপুর শহীদ বুদ্ধিজীবি মাঠে মিরপুর থানা ছাত্রদলের সমাবেশে কেন্দ্রীয় সভাপতি হিসেবে প্রধান অতিথির আসনে।মাগরিবের আযান হলে তিনি পার্শ্ববর্তী আরজাবাদ মাদরাসা মসজিদে তাকবীরে উলার সাথে জামাতে নামাজ আদায় করেন। তার একজন নিকটতম আত্মীয় ইউসুফ আলী মিয়াভাই সূত্রে তিনি দুয়েকবার আরজাবাদ মাদরাসায় এসেছেন। তখনো তাকে দেখেছি।
একদম কাছ থেকে তার সাহসী ও প্রতিবাদী রূপ দেখেছি ২০০৬ এর অক্টোবরের শেষ দিকে আওয়ামী সোনার ছেলেদের লগী-বৈঠার তাণ্ডবের প্রতিবাদে মুক্তাঙ্গনে সর্বদলীয় ছাত্র ঐক্যের সমাবেশে।

ডিএমপির কর্মকর্তারা দ্রুত সমাবেশ শেষ করতে বললে তিনি পুলিশ কর্মকর্তাকে ধমক দিয়ে বলেছিলেন, সময় এলে তোমাদের বাড়াবাড়ির ফল পাবে।

তার রাজনৈতিক ও সাংগঠনিক চরিত্রে যতোখানি নেতিবাচক বৈশিষ্ট ছিলো, মিডিয়া তারচেয়ে বহুগুণে খারাপভাবে তাকে উপস্থাপন করেছে।

পুরাতন ঢাকার মানুষের বৈশিষ্ট অনুযায়ী তিনি লালবাগ, হাজারীবাগ কিংবা কামরাঙ্গীরচর এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান বিশেষতঃ মসজিদ মাদরাসায় কোনোরূপ অন্যায় হস্তক্ষেপ কিংবা মাতবরি করেননি।

মুফতী ওয়াককাস সাহেবকে কাশিমপুর থেকে যখনই ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হতো, নাসির উদ্দীন পিন্টু ভাই তার বাসা থেকে আসা খাবার মুফতী সাহেবকে নিয়েই খেতেন। এছাড়া কারাগারে হেফাজতে ইসলামের আটক বিভিন্ন স্তরের নেতকর্মীরা তার দ্বারা উপকৃত হয়েছেন।

রাজধানীর জামিয়া ইসলামিয়া ইসলামবাগ এবং জামিয়া কুরানিয়া লালবাগ অথবা জামিয়া নূরিয়া কিংবা জামিয়া আশরাফুল উলূম বড়কাটারা মাদরাসা সংশ্লিষ্ট যে কারো কাছে আপনি তার ব্যাপারে ইতিবাচক সংবাদ পাবেন।

যারা হেফাজতের মামলায় কারাগারে ছিলেন, তারাও পিন্টুর ব্যাপারে সঠিক কথা বলতে পারবেন।

সরকারের রোষাণলে পড়ে তাকে অনেক খেসারত দিতে হয়েছে। গত কয়েক বছর যাবত তিনি জেলের ঘানি টেনেছেন। রিমান্ডের নামে অসহনীয় নির্যাতন সয়েছেন। বিডিআর বিদ্রোহের প্রহসনের মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারকেরা।
আমরা দোয়া করি, এই ওলামাবান্ধব মজলুম রাজনীতিককে তার জীবনের যাবতীয় গুনাহ মাফ করে আল্লাহ যেন জান্নাত দান করেন৷

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now