শীর্ষ শিরোনাম
Home » আর্ন্তজাতিক » নিউ ইয়র্কে সমাবেশ পরবর্তী সংবাদ সম্মেলনঃ লতিফকে গ্রেফতার করা না হলে সরকারের প্রতি অনাস্থা জানিয়ে জাতিসঙ্ঘের সামনে মানব বন্ধন

নিউ ইয়র্কে সমাবেশ পরবর্তী সংবাদ সম্মেলনঃ লতিফকে গ্রেফতার করা না হলে সরকারের প্রতি অনাস্থা জানিয়ে জাতিসঙ্ঘের সামনে মানব বন্ধন

রশীদ আহমদ-নিউইয়র্ক থেকে: হজ ও তাবলীগ জামাত নিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর দেয়া বক্তব্যের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ করেছে প্রবাসীসহ বিভিন্ন সংগঠন।
লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিবাদ জানাতে মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে অবস্থান নেয় বাংলাদেশ আমেরিকান প্রগ্রেসিভ ফোরামের নেতাকর্মী। এতে যোগ দেয় প্রবাসী বাংলাদেশীরা। প্রতিবাদ সমাবেশে লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান বক্তারা।
সংগঠনটির সভাপতি ও মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দাবি জানান, লতিফ সিদ্দিক যেন বাংলাদেশের মাটিতে প্রবেশ করতে দেয়া না হয়। বলেন, বাংলাদেশের তৌহিদী জনতাই তার বিচার করবে।
এদিকে নিউইয়র্কে সংবাদ সম্মেলন করেছে সম্মিলিত উলামা পরিষদ (ইউএসএ) এবং মজলিছুল উলামা। লতিফ সিদ্দিকীকে নিউইয়র্কে অবাঞ্চিত ঘোষণা করেন ওলামায়ে কেরাম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, রশীদ জামীল। একইসঙ্গে ঈদের আগে লতিফ সিদ্দিকীর শাস্তিসহ ৬ দফা দাবি তুলে ধরেন সংগঠনের নেতারা।

ছয় দফা দাবি

১, অবিলম্বে লতিফ সিদ্দিকিকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।
২, ধর্ম অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন পাশ করতে হবে।
৩, মহানবী (সাঃ) ও সাহাবায়ে কেরামকে নিয়ে কুৎসা রটনার পথ আইন করে বন্ধ করতে হবে।
৪,যেহেতু লতিফ সিদ্দিকি টাঙ্গাইল সমিতির অনুষ্ঠানে এই কটূক্তি করেছেন এবং সমিতির কর্তৃপক্ষ কোনো প্রতিবাদ জানাননি, তাই টাঙ্গাইল সমিতিকেও ক্ষমা চাইতে হবে।
৫, অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের সাথেও রূঢ় আচরণ করছেন। তাকে সাংবাদিকদের কাছে মাফ চাইতে হবে।
৬, প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিটেন্স পাঠিয়ে দেশের ভঙ্গুর অর্থনীতির চাকাকে সচল রাখছেন। সেই প্রবাসীকে ‘কামলা’ সম্বোধন করে প্রবাসী বাংলাদেশিদেরকেও তিনি অপমান করেছেন। তাই তাকে প্রবাসীদের কাছেও ক্ষমা চাইতে হবে।

তিন দফা কর্মসূচি

১, আগামী ৩রা অক্টোবর ২০১৪ শুক্রবার নিউইয়র্কের সকল মসজিদে জুমার খুতবায় কটূক্তির প্রতিবাদ জানানো।
২, পত্র-পত্রিকা ও মিডিয়ায় লেখালেখি/বিবৃতি ও প্রতিবাদ-লিপি প্রেরণ।
৩, অত্যাসন্ন ঈদ উল আযহার আগে আগেই লতিফ সিদ্দিকিকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসা না হলে ঈদের পর বর্তমান সরকারের প্রতি অনাস্থা জানিয়ে জাতি সঙ্ঘের সামনে মানব বন্ধন এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now