শীর্ষ শিরোনাম
Home » ধর্ম » মুসলমান হলেন বেলজিয়ামের বিউটি কুইন

মুসলমান হলেন বেলজিয়ামের বিউটি কুইন

ডেস্ক রিপোর্ট:  ভালোবাসায় সবকিছু জয় করা যায়। এবার ভালোবাসায় জয় হয়েছে ধর্মীয় বৈষম্য ও সৌন্দর্যের। একজন বিউটি কুইন ভালোবাসার টানে ইসলাম গ্রহণ করেছেন। মুসলিম স্বামীর প্রতি সম্মান প্রদর্শন করে তিনি ইসলামী বিধি মোতাবেক পোশাক পরতে সম্মত হয়েছেন। বিস্ময়করই বটে!
২০১২ সালে মিস বেলজিয়াম সুন্দরী প্রতিযোগিতার প্রার্থী ছিলেন লিন্ডসে ভ্যান জেল। বেলজিয়ামের ফুটবল টিম জুল্টে ওয়েরজেমের মিড ফিল্ডার মামুতু এ নদায়েকে ৪ বছর আগে বিয়ে করার সময় তিনি ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন। বিয়ের দু’বছর পর তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। মামুতু মালির ছেলে। তিনি নতুন নাম গ্রহণ করেছেন আয়শা। তিনি মদ পান ও শূকরের মাংস খাওয়া ত্যাগ করেছেন। সে সাথে স্বামীর প্রতি ভালোবাসা ও তার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে মিনি স্কার্ট ও শর্টসের মতো স্বল্প বসন পরাও তিনি ত্যাগ করেছেন। সুন্দরী প্রতিযোগিতার জন্য যেমনটি করতেন এখন আর সেভাবে তিনি পা বা বক্ষ সৌন্দর্য প্রদর্শন করেন না।
দু’বছর আগে ইসলাম গ্রহণের কথা বললেও ঘেন্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আয়শা সম্প্রতি সে কথা প্রকাশ করেন। ২০১৬ সালে তার পড়াশোনা শেষ হবে। তিনি বলেন, সিভিল ম্যারেজ আমাদের জন্য যথেষ্ট ছিল না। আমি আমার ধর্মান্তর গ্রহণকে সমর্থন দিতে চেয়েছিলাম। তিনি বলেন, ইসলাম গ্রহণ মূলত তার জীবনধারাকে পরিবর্তন করেনি। তিনি একজন ইমামের কাছে কুরআন শরীফের কিছু সূরা শিখেছেন।
আয়শা জানান, ঘুমানোর আগে তিনি নামাজ আদায় করেন ও দোয়া-দরূদ পাঠ করেন। সূত্র : দি ইন্ডিয়া টাইমস ও দি নেশন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now