শীর্ষ শিরোনাম
Home » সিলেট » শীঘ্রই সিলেট জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা

শীঘ্রই সিলেট জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা

headerশীঘ্রই সিলেট জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করা হবে। আজ ৭সেপ্টেম্বর রোববার সিলেট আসছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারন সম্পাদক। এমন সংবাদে দৌড়ঝাপ শুরু করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সিলেট জেলা কমিটিতে সিলেট জেলা নেতাকর্মীর পাশাপাশি পার্শ্ববর্তী ও বহিরাগত অন্যান্য জেলার নেতারাও বিভিন্ন পন্থায় জোর লবিং চালিয়ে যাচ্ছেন। সভাপতি ও সাধারন সম্পাদক পদে বহিরাগত জেলার কয়েকজন নেতা জোরলবিং চালাচ্ছেন। তাদের মধ্যে টিলাগড় গ্র“প হতে সভাপতি পদে সুনামগঞ্জ জেলার সঞ্জয় চৌধুরী, সাধারন সম্পাদক পদে তেলিহাওর গ্র“প হতে মৌলভীবাজার জেলার শাহরিয়ার আলম সামাদ, টিলাগড় গ্র“প হতে সাধারন সম্পাদক পদে অনিরুদ্ধ মজুমদার পলাশ জোর লবিং চালিয়ে যাচ্ছেন। ২০১০সালের ১৮অক্টোবর পংকজ পুরকায়স্তকে সভাপতি ও ফরহাদ হোসেন খানকে সাধারন সম্পাদক করে কমিটি গঠন করা হয়। তার পর ২০১৩ সালের ফেব্র“য়ারীর দিকে পংকজ পুরকায়স্ত সংগঠন থেকে বহিস্কার হলে দায়িত্ব পান জেলার সহ-সভাপতি হিরন মাহমুদ নিপু, তিনিও ছাত্রলীগের সভাপতি দায়িত্ব চালিয়ে যেতে পারেননি এবং হিরন মাহমুদ নিপুর নেতৃত্বে ২০১৩ সালের ১৫ই সেপ্টেম্বর সিপিবি-বাসদের সমাবেশে হামলা করলে কেন্দ্রীয় ছাত্রলীগ সিলেট জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষনা করে। এর পর থেকে ছাত্রলীগ নেতৃত্ব শূন্য হয়ে পরে। সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগ বিলুপ্তির দীর্ঘ ১বছর পর সিলেট জেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নিলে নেতাকর্মীর মাঝে ফিরে এসেছে প্রানচাঞ্চল্য। এ নিয়ে নেতাকর্মীরা গ্র“প-উপগ্র“পে বিবক্ত হয়ে চালিয়ে যাচ্ছেন তদবির আর লবিং। সুত্র জানায় টিলাগড় (আজাদ-রঞ্জিত) গ্র“প থেকে সভাপতি পদে স্থগিতকৃত কমিটির সভাপতি হিরন মাহমুদ নিপু, সাধারন সম্পাদক পদে গোলাম হাসান চৌধুরী সাজন, এস আর রুমেল, মিঠু তালুকদার ছাড়াও জোর লবিং চালাচ্ছেন সঞ্জয় চৌধুরী, মকবুল হোসেন জাবেদ, এম রায়হান চৌধুরী, কনক পাল অরুপ, অসীম কার্তিক।
তেলিহাওর (নাসির উদ্দিন খান) গ্র“প হতে সভাপতি পদে সাবেক সাধারন সম্পাদক ফরহাদ হোসেন খান এবং  সাধারন সম্পাদক পদে সাবেক দপ্তর সম্পাদক এম নিজাম উদ্দিন, জাওয়াদ, জাহিদ খান, সুবিনয় চন্দ্র মল্লিক, টিপু রঞ্জন দাস, তোফায়েল আহমদ, জুবের আহমদ।
টিলাগড় (এমপি শফিক) গ্র“পের পংকজ পুরকায়স্ত সভাপতি পদে রাশেদ ইসলাম, সাধারন সম্পাদক পদে হোসাইন আহমদ, রুহের তালুকদার জোরলবিং চালাচ্ছেন।
সংশ্লিষ্ট সুত্রে জানায় ছাত্রলীগের সাধারন নেতাকর্মীরা মনে করেন, নতুন ও পুরাতন সৎ ও যোগ্য মেধাবী ছাত্রনেতাদের দিয়ে একটি সুন্দর কমিটি আমরা দেখতে চাই। সিলেট জেলার ১৩টি উপজেলার তৃনমূল ও মাঠ পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মীদের কেন্দ্রীয় ছাত্রলীগ ও সিলেট আওয়ামীলীগের কাছে তাদের প্রানের দাবী সিলেট জেলার স্থায়ী নাগরিকদের যেন সভাপতি ও সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। তাহলে সিলেট জেলার ছাত্রলীগ আরো সুসংগঠিত ও শক্তিশালী হবে।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now

Leave a Reply

Your email address will not be published.