শীর্ষ শিরোনাম
Home » সুনামগঞ্জ » সাবেক সচিব আকমল হোসেন স্মরণসভা মুহিবুর রহমান মানিক এমপি: একজন সিএসপি অফিসার হিসেবে তিনি ছাতকের সুনাম আরো বাড়িয়েছেন

সাবেক সচিব আকমল হোসেন স্মরণসভা মুহিবুর রহমান মানিক এমপি: একজন সিএসপি অফিসার হিসেবে তিনি ছাতকের সুনাম আরো বাড়িয়েছেন

MP Manik 6.9.14(1)ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য, পরিকল্পনা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মুহিবুর রহমান মানিক বলেছেন, ব্রিটিশ আমল থেকে অর্থনৈতিক সমৃদ্ধ শিল্পাঞ্চল হিসেবে ছাতকের সুখ্যাতি রয়েছে। সিএসপি অফিসার হিসেবে এম আকমল হোসেন ছাতকের সুনাম আরো বাড়িয়েছেন। একজন সরকারি আমলা হিসেবে সততা, দক্ষতা ও সুনামের সাথে তিনি কাজ করে গেছেন। কর্মজীবনের বৈষয়িক কোন লোভ লালসা তাঁকে স্পর্শ করতে পারেনি।
গত ৫ সেপ্টেম্বর শুক্রবার ছাতক সমিতি সিলেটের উদ্যোগে এম আকমল হোসেন স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সুনামগঞ্জ সমিতি সিলেটের সভাপতি এডভোকেট রাজ উদ্দিন। সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক আরো বলেন, নতুন প্রজন্মকে মরহুম আকমল হোসেনের জীবন ও কর্ম অনুসরণ করতে হবে। মেধাবী এ মানুষটি সারা জীবন দেশ ও সমাজের উন্নতির জন্য কাজ করে গেছেন।
বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, ছাতকের কৃতি সন্তান আকমল হোসেন ছাত্র জীবনে দেশ বিদেশে অধ্যয়ন করে মেধার স্বাক্ষর রেখেছেন। কর্মজীবনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে একজন মেধাবী ও কর্মঠ অফিসার হিসেবে তিনি কাজ করেছেন। এলাকার মানুষের প্রতি তাঁর ছিল গভীর ভালবাসা। তিনি এলাকার মানুষকে খুব সহজে কাছে টেনে নিতেন।
ছাতক সমিতি সিলেটের সহ-সভাপতি আ.ন.ম ওহিদ কনা মিয়ার সভাপতিত্বে ও ছাতক-দোয়ারা স্টুডেন্ট ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক সাঈদ নোমানের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন ছাতক সমিতি সিলেটের সাধারণ সম্পাদক আফজাল হোসেন। বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি অধ্যাপক খসরুজ্জামান, সিলেট মহানগর স্কাউটের সাধারণ সম্পাদক মোঃ ওয়াহিদুল হক, সমিতির সম্পাদক মন্ডলীর সদস্য এডভোকেটক শফিকুল ইসলাম, পীর আব্দুল হান্নান, খাদিমনগর চা বাগানের সহকারি ব্যবস্থাপক নুরুল হক, সমিতির যুগ্ম সম্পাদক এডভোকেট আলা উদ্দিন ও এডভোকেট মাছুম আহমদ, মনিরুজ্জামান সেলিম, আবু সুফিয়ান, আবুল হাসনাত, পীর মোহাম্মদ আলী মিলন, জমির আলী জামিল, আব্দুর রব মেম্বার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহাঙ্গীর নোমান, ইশতিয়াক রহমান তানভীর, হারান চন্দ্র দাস, নজির হোসেন লাহিন, আবুল হোসেন, মওদুদ আহমদ, নিত্যানন্দ দেবনাথ, সমীর দাস, জেসি, রণি চক্রবর্তী, লিংকন চৌধুরী প্রমুখ। মরহুম আকমল হোসেনের পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন ব্যাংকার রেজাউর রহমান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা জাকির হোসেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now

Leave a Reply

Your email address will not be published.