শীর্ষ শিরোনাম
Home » মিডিয়া » একান্ত সাক্ষাৎকারে মাওলানা ফয়েজ আহমদ : বিশ্বময় ইসলামের দাওয়াত পৌঁছে দিতে নিজস্ব মিডিয়ার বিকল্প নেই

একান্ত সাক্ষাৎকারে মাওলানা ফয়েজ আহমদ : বিশ্বময় ইসলামের দাওয়াত পৌঁছে দিতে নিজস্ব মিডিয়ার বিকল্প নেই

30.7.1530.7.2015সিলেট রিপোর্ট: মাদীনাতুল খাইরী আল ইসলামীর চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবী জগন্নাথপুরস্থ মাদীনাতুল উলুম হবিবপুর মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা ফয়েজ আহমদ বলেছেন, বর্তমান যুগ প্রযুক্তির। কম্পিউটার ও ইন্টারনেটের ব্যাপক ব্যবহারের এই যুগে আমাদেরকেও যুগোপযোগী হতে হবে। অনলাইন দৈনিক সিলেট রিপোর্টকে দেয়া একান্ত সাক্ষাৎকারে তিনি আরো বলেন, বিশ্বময় ইসলামের দাওয়াত পৌঁছে দিতে নিজস্ব মিডিয়ার বিকল্প নেই। তিনি স্মৃতিচারণ করে বলেন, মাসিক মদীনার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান মুসলিম বিশ্বের এক দরদী অভিভাবক। লিখনীর ময়দানে তিনি আমাদের প্রেরণার উৎস। মাওলানা মুহিউদ্দীন খানের ন্যায় সাহিত্য-সংস্কৃতি, সাংবাদিকতায় নিবিড় ও উদার মনোভাব নিয়ে কাজ করতে হবে।
মাওলানা ফয়েজ বলেন, আমি ও একসময় সাংবাদিকতায় কাজ করেছে। পাক্ষিক অভিযান নামে একটি সাময়িকির সম্পাদনাকরেছি। আমার মরহুম পিতার সাথে মাওলানা খানের খুব গভীর সম্পর্ক ছিলো। একদিন মাওলানা মুহিউদ্দীন খান আমাকে উপদেশ বল্লেন ”সম্পাদক হওয়ার নিয়ত করোনা, পত্রিকা চালাতে হলে,দিনের খেদমত করতে হলে হকার বনে যাও”।

বৃহস্পতিবার (৩০ জুলাই ২০১৫ ) বিকেলে স্বীয় প্রতিষ্ঠিত মাদ্রাসায় অনলাইন দৈনিক সিলেট রিপোর্ট এর প্রতিনিধি দলের সাথে একান্ত স্বাক্ষাতকারে  মাওলানা ফয়েজ এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী,
সিলেট রিপোর্টের স্টাফরিপোর্টার সৈয়দ উবায়দুর রহমান, মাদানী কাফেলার সাংগঠনিক সম্পাদক আমি শাহিদ আহমদ হাতিম, সিলেট রিপোর্ট এর জগন্নাথপুর প্রতিনিধি শামছুল ইসলাম, মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা শাব্বীর আহমদ খান, শিক্ষাসচিব মাওলানা আসাদ উদ্দীন, মাওলানা শাহেদ আহমদ, মাওলানা আহবাব আহমদ, মাওলানা তাহের আহমদ, মাওলানা হাম্মাদ আহমদ, মাওলানা  মাওলানা আব্দুল্লাহ প্রমুখ।

সংক্ষিপ্ত পরিচিতি ;
জনদরদী গরিবের বন্ধু মাওলানা ফয়েজ আহমদের পিতা মাওলানা শায়খ মুদ্দাছির আহমদ একজন আল্লাহ ওয়ালা ব্যক্তি ছিলেন। তিনি বরুণার মরহুম পীর লুৎফুর রহমান বর্ণভী (র)এর খলিফা ছিলেন।  দাদা মরহুম মাওলানা গোলাম মাহদি একজন দেওবন্ধি সিলসিলার আলেম ছিলেন। গোলাম মাহদি বৃটিশ বিরোধী আন্দোলনে এবং জমিয়তে উলামায়ে হিন্দের আন্দোলনে শায়খুল ইসলাম মাওলানা হোসাইন আহমদ মাদানী (র)এর সহকর্মী ছিলেন।

১৯৭০ সালের  ৮মে মাওলানা সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার হবিবপুর গ্রামে মাওলানা ফয়েজের জন্ম। মাওলানা ফয়েজ আহমদ হবিবপুর মাদ্রাসা, সৈয়দপুর টাইটেল মাদ্রাসা সর্বশেষে সিলেটের জামেয়া মাদানীয়া কাজির বাজার মাদ্রাসা থেকে লেখাপড়া করে ১৯৯২ সালে দাওরায়ে হাদীস পরীক্ষা দেন। ১৯৮৭ সালে জগন্নাথপুরে ইসলামী পাঠাগার প্রতিষ্ঠা করেন। ছাত্র জীবনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাথে সম্পৃক্ত ছিলেন। বর্তমানে বাংলাদেশ খেলাফত মজলিসের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি রাজনীতি থেকে সমাজ সেবাকে বেশী গুরুত্বিদিচ্ছেন। ২০০৩ সালে নিজ বাড়ীতে বহুমুখী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া মাদীনাতুল খাইর আল ইসলামীয়া প্রতিষ্ঠা করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now