শীর্ষ শিরোনাম
Home » খেলাধুলা » সাফ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

SAFF-U-16সিলেট রিপোর্ট:  সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল স্বাগতিক বাংলাদেশ। নির্ধারিত সময়ে ১-১ সমতায় থাকা ম্যাচটি টাইব্রেকারে গড়ায়। তবে পেনাল্টি  ভারতকে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বাংলাদেশের কিশোররা।

এতে বাংলাদেশ তাদের প্রথম চারটি শট জালে জড়ায়। বিপরীতে ভারতের প্রথম দুটি শট জালে জড়ালেও পরের দুটি ব্যর্থ হয়।

প্রথম শট থেকে গোল করেন বাংলাদেশের ফাহিম মোর্শেদ। ভারতের সৌরভও প্রথম শট থেকে গোল পান। দ্বিতীয় শটে বাংলাদেশের গোলটি করেন জাহাঙ্গীর আলম সজীব, আর ভারতের মোহাম্মদ রাকিব। তবে তৃতীয় শটে বাংলাদেশের আতিকুজ্জামান আতিক গোল পেলেও ব্যর্থ হন ভারতের অভিজিৎ সরকার। তার নেওয়া শটটি ডান পোস্টে লেগে ফিরে আসে।  বাংলাদেশের চতুর্থ শটে নেওয়া সাদ উদ্দিনও গোল করেন। ভারতের সাকলাইনের নেওয়া গড়ানো শট ডান দিকে ঝাপিয়ে ফয়সাল ঠেকিয়ে দিতেই শিরোপা ‍উৎসবে মাতে খেলোয়াড়-কর্মকর্তা-দর্শকরা।

মঙ্গলবার বিকেল ৫টায় সিলেট জেলা স্টেডিয়ামে খেলা শুরু হয়।  টুর্নামেন্ট সেরা হয়েছেন বাংলাদেশ দলের স্ট্রাইকার নিপু। আর ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক শাওন।
শুরু থেকেই বাংলাদেশ একের পর এক আক্রমণ করতে থাকে। তবে প্রথমার্ধে দুদলের কেউই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় লাল-সবুজের জার্সিধারীরা।
৪৭ মিনিটে ফাহিম মোরশেদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ (১-০)। অধিনায়ক শাওনের পাস থেকে বল পেয়ে ভারতের ডি বক্সের মধ্যে থাকা ফাহিম গড়ানো শটে গোল করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now