শীর্ষ শিরোনাম
Home » সিলেট » বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচী ও প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠান: প্রাকৃতিক বিপর্যয় রোধে বৃক্ষ রোপণের বিকল্প নেই

বলদী আদর্শ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচী ও প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠান: প্রাকৃতিক বিপর্যয় রোধে বৃক্ষ রোপণের বিকল্প নেই

IMG_1021দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে শনিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচী ও ফিনল্যান্ড প্রবাসী মোসলেহ উদ্দিন ফৌজদার রুবেল, হাজী শাহেদ আহমদ ও প্রবাসী মোহাম্মদ কামরান হোসাইন এর সম্মানে যুক্তরাজ্য প্রবাসী জয়নুল ইসলাম যুবরাজের সার্বিক সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ময়নুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.এম.পি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ জেদান আল মুসা। প্রধান অতিথির বক্তব্যে জেদান আল মুসা বলেন, প্রাকৃতিক বিপর্যয় রোধে বৃক্ষরোপণের বিকল্প নেই। এজন্য বৃক্ষকে শুধু রোপণের মধ্যে সীমাবদ্ধ না রেখে এর যথাযথ পরিচর্যা করতে হবে। মনে রাখতে হবে, আজকের এই পৃথিবীকে আগামী প্রজন্মের জন্য বসবাস যোগ্য করে তুলতে সকলকে বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। তিনি বলেন, প্রবাসীদের অনুদান সব সময় দেশের উন্নয়ন অগ্রগতিতে সহায়ক ভূমিকা পালন করে। এ জন্য প্রবাসীদের সার্বিক নিরাপত্তা ও তাদের মৌলিক অধিকার রক্ষায় সরকারের পাশাপাশি সমাজের সর্বস্তরের জনসাধারণকে উদ্যোগী হতে হবে।
শিক্ষার্থী পাপিয়া বেগম ও বুশরা আক্তার এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট মেট্রোপলিটান ইউনিভার্সিটির আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান শেখ আশরাফুর রহমান, ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট মেট্রোপলিটান ইউনিভার্সিটির গণসংযোগ কর্মকর্তা আব্বাস উদ্দিন, দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ মোঃ মোরসালিন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি অবসরপ্রাপ্ত সুবেদার মেজর আব্দুল হাফিজ, তেতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ উসমান আলী, আওয়ামীলীগ নেতা সালেহ আহমদ হিরা এডভোকেট, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল উদ্দিন রাসেল, দি নিউ নেশন এর সিলেট প্রতিনিধি শফিক আহমদ শফি। সংবর্ধিত অতিথি মোসলেহ উদ্দিন ফৌজদার রুবেল, হাজী শাহেদ আহমদ ও মোহাম্মদ কামরান হোসাইন । বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম মর্তু, ইউপি সদস্য জয়নাল আহমদ, আকবর আলী, সালিক মিয়া, সাবেক সদস্য মাহমুদ আলী, বিদ্যালয়ের সহকারী শিক্ষক আল মেহেদী তালুকদার, জ্যোর্তিময় পাল, সাজিয়া খানম, শিপন রুদ্র পাল, লিনা বেগম, ওয়ারিছ আলী, অভিভাবক সদস্য কামাল আহমদ, সুমন আহমদ, আঙ্গুর আলী, ফটো সাংবাদিক বদরুর রহমান বাবর, আলমগীর হোসেন ও শরীফ আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাইফুল ইসলাম মুন্না। এ সময় প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সংবর্ধিত অতিথিদেরকে বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলের তোড়া ও ক্রেস্ট প্রদান করা হয়।
সংবর্ধিত অতিথিরা বিদ্যালয়ের উন্নয়নে আর্র্থিক অনুদান ঘোষণা ছাড়াও বিদ্যালয়ের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষের চারা রোপণ করে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।

Share Button
Hello

এই ভিডিও প্লে করুন | video play now

Leave a Reply

Your email address will not be published.